সবার আগে দেখে নিন হোয়াটস অ্যাপের নতুন ফিচার্স!

বন্ধু কিংবা পরিচিতদের সঙ্গে যোগাযোগের এখন অন্যতম জনপ্রিয় মাধ্যম এই সোশ্যাল মিডিয়া। আগে মেসেজ পাঠানোর জন্য আমরা টাকা খরচ করতাম। কিন্তু এখন শুধুমাত্র ডেটা প্যাক রিচার্জ করলেই একসঙ্গে অনেক খরচ থেকে মুক্তি পাওয়া যাচ্ছে। মেসেজ পাঠানোর জন্য হোয়াটস অ্যাপ এখন খুবই পরিচিত একটি নাম। ফেসবুক অন্তর্গত এই মেসেজিং সাইট ব্যবহার করেন বহু মানুষ। আপনিও নিশ্চয়ই ব্যবহার করেন? কিন্তু কখনও কি এটা ভেবে দেখেছেন যে, হোয়াটস অ্যাপে আপনি নিজেও টিজার হতে পারবেন?

Updated By: Jul 2, 2016, 04:07 PM IST
সবার আগে দেখে নিন হোয়াটস অ্যাপের নতুন ফিচার্স!

ওয়েব ডেস্ক: বন্ধু কিংবা পরিচিতদের সঙ্গে যোগাযোগের এখন অন্যতম জনপ্রিয় মাধ্যম এই সোশ্যাল মিডিয়া। আগে মেসেজ পাঠানোর জন্য আমরা টাকা খরচ করতাম। কিন্তু এখন শুধুমাত্র ডেটা প্যাক রিচার্জ করলেই একসঙ্গে অনেক খরচ থেকে মুক্তি পাওয়া যাচ্ছে। মেসেজ পাঠানোর জন্য হোয়াটস অ্যাপ এখন খুবই পরিচিত একটি নাম। ফেসবুক অন্তর্গত এই মেসেজিং সাইট ব্যবহার করেন বহু মানুষ। আপনিও নিশ্চয়ই ব্যবহার করেন? কিন্তু কখনও কি এটা ভেবে দেখেছেন যে, হোয়াটস অ্যাপে আপনি নিজেও টিজার হতে পারবেন?

আরও পড়ুন আইফোনের ক্যামেরা এবং ফ্ল্যাশের মাঝখানে একটা ছোট্ট ছিদ্র কেন থাকে জানেন?

প্রযুক্তি যদি আপনার আঙ্গুলের ডগায় খেলা করে অর্থাত্‌, আপনি যদি প্রযুক্তি নিয়ে বিভিন্ন এক্সপেরিমেন্ট করতে ভালোবাসেন, তাহলে এই খবরটি আপনার জন্য। যাঁরা অ্যান্ড্রয়েড ব্যবহার করেন, তাঁদের জন্য হোয়াটস অ্যাপ একটি অফার দিচ্ছে। বেটা ভার্সনে হোয়াটস অ্যাপের নতুন এই ফিচার্সটি পাওয়া যাবে। নতুন এই ফিচার্সের মাধ্যমে এবার আপনিও হোয়াটস অ্যাপ টিজার হতে পারবেন।

কীভাবে আপনি হোয়াটস অ্যাপ টিজার হতে পারবেন দেখে নিন-

১) প্রথমে https://play.google.com/apps/testing/com.whatsapp/ এই লিঙ্কে ক্লিক করুন।

২) এবার 'BECOME A TEASER' বাটনে ক্লিক করুন।

৩) এবার আপনার হোয়াটস অ্যাপ নিজে থেকেই বেটা ভার্সনে আপডেট হয়ে যাবে।

আপনি যে কোনও সময়েই বেটা ভার্সন রিমুভ করে দিতে পারেন। তার জন্য প্রথমে যে লিঙ্কে ক্লিক করেছিলেন, সেখানে ফের ক্লিক করুন। তারপর 'LEAVE THE PROGRAMME'-এ ক্লিক করুন।

আরও পড়ুন জানেন কি এই কাজগুলোও আপনি আপনার ফোনে করতে পারেন?

এই হোয়াটস অ্যাপ টিজার হওয়ার জন্য আপনি হোয়াটস অ্যাপের নতুন ভার্সন ব্যবহার করতে পারবেন। শুধু তাই নয়, হোয়াটস অ্যাপে যখনই কোনও নতুন ফিচার্স যোগ হবে, সবার আগে আপনি তা দেখতে পাবেন। এবং পরে কোন ফিচার্স যোগ হতে চলেছে, তাও জানতে পারবেন।

মনে রাখার- বেটা ভার্সন ইনস্টল করার পর আপনার ফোন নিজে থেকেই ফ্রিজ বা রিস্টার্ট হয়ে যেতে পারে। এটা নিয়ে একেবারেই ভয় পাবেন না বা উদ্বিগ্ন হয়ে পড়বেন না। এটা খুবই স্বাভাবিক ঘটনা। চিন্তার কোনও কারণ নেই। আপনার ফোন আপডেট হয়ে যাওয়ার পর আবার নিজে থেকেই ঠিক হয়ে যাবে।

.