বছরে ১০০০ ইঞ্জিনিয়ার নিয়োগ করতে চলেছে স্যামসং

আগামী বছরেই দেশের নামকরা ইঞ্জিনিয়ারিং কলেজগুলি থেকে হাজার জনকে নিয়োগ করা হবে। তার মধ্যে কেবল আইআইটি থেকেই সুযোগ পাবেন ৩০০ জন।

Updated By: Dec 9, 2017, 05:57 PM IST
বছরে ১০০০ ইঞ্জিনিয়ার নিয়োগ করতে চলেছে স্যামসং

নিজস্ব প্রতিবেদন: ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের জন্য দারুণ সুযোগ। কমপক্ষে এক হাজার ইঞ্জিনিয়ারকে চাকরি দেবে স্যামসং। আগামী বছরেই দেশের নামকরা ইঞ্জিনিয়ারিং কলেজগুলি থেকে হাজার জনকে নিয়োগ করা হবে। তার মধ্যে কেবল আইআইটি থেকেই সুযোগ পাবেন ৩০০ জন। আগামী তিন বছরের মধ্যে আড়াই হাজার জনকে চাকরি দেবে স্যামসং। সম্প্রতি স্যামসং ইন্ডিয়ার তরফ থেকে একটি বিবৃতি দিয়ে বিষয়টি জানানো হয়েছে।

আরও পড়ুন: ৮ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক অফার স্যামসংয়ের

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ইন্টারনেট অফ থিংস, মেশিন লার্নিং, বিগ ডেটা, বায়োমেট্রিকস ক্ষেত্রগুলিতে ভারতীয় প্রতিভাদের নিয়োগ করা হবে বলে জানিয়েছেন স্যামসঙের গ্লোবর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট দীপেশ শাহ।

ভারতে স্যামসঙের তিনটি রিসার্চ ও ডেভলপমেন্ট সেন্টার রয়েছে যথাক্রমে বেঙ্গালুরু, নয়ডা ও দিল্লিতে। এরমধ্যে বেঙ্গালুরু সেন্টারটি কোরিয়ার বাইরে স্যামসঙের বৃহত্তম প্রকল্প।

আরও পড়ুন: ৫৬ জিবি ডেটা, সঙ্গে আনলিমিটেড কল, এয়ারটেল গ্রাহকদের 'হাতে চাঁদ'

প্রসঙ্গত, গত বছর দেশের সেরা ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে ৮০০ জনকে নিয়োগ করেছিল এই কোরিয় সংস্থা। আইআইটি থেকে সুযোগ পেয়েছিলেন ৩০০ জন।

.