এয়ারটেল, ভোডাফোনের স্পীডকে ছাপিয়ে গেল রিলায়েন্স জিও-র ডাউনলোড স্পীড

রিলায়েন্স জিও বাজারে আসার সময় থেকেই একটা অভিযোগ বেশিরভাগ মানুষের কাছ থেকেই আসছিল যে, রিলায়েন্স জিও-র স্পীড একেবারেই ভালো নয়। সেই কারণেই অনেকেই জিও ব্যবহার করা বন্ধ করে দিয়েছিলেন। শুধু গ্রাহকেরাই নন, ট্রাইও জানিয়েছিল যে, জিও-র স্পীডই সবথেকে দুর্বল। কিন্তু এবার সেই ট্রাই-ই অন্য কথা জানাচ্ছে। তারা জানাচ্ছে যে, ডিসেম্বর মাসে জিও-র ডাউনলোড স্পীড এয়ারটেল, ভোডাফোনকেও ছাপিয়ে গিয়েছে।

Updated By: Jan 11, 2017, 11:33 AM IST
এয়ারটেল, ভোডাফোনের স্পীডকে ছাপিয়ে গেল রিলায়েন্স জিও-র ডাউনলোড স্পীড

ওয়েব ডেস্ক: রিলায়েন্স জিও বাজারে আসার সময় থেকেই একটা অভিযোগ বেশিরভাগ মানুষের কাছ থেকেই আসছিল যে, রিলায়েন্স জিও-র স্পীড একেবারেই ভালো নয়। সেই কারণেই অনেকেই জিও ব্যবহার করা বন্ধ করে দিয়েছিলেন। শুধু গ্রাহকেরাই নন, ট্রাইও জানিয়েছিল যে, জিও-র স্পীডই সবথেকে দুর্বল। কিন্তু এবার সেই ট্রাই-ই অন্য কথা জানাচ্ছে। তারা জানাচ্ছে যে, ডিসেম্বর মাসে জিও-র ডাউনলোড স্পীড এয়ারটেল, ভোডাফোনকেও ছাপিয়ে গিয়েছে।

আরও পড়ুন ফ্লিপকার্টের উচ্চপদস্থ অফিসাররা কত টাকা বেতন পান জানেন?

ট্রাই জানিয়েছে যে, ডিসেম্বরে রিলায়েন্স জিও-র নেটওয়ার্কে ডাউনলোড স্পীড দারুন ছিল। ১৮.১৬ মেগাবাইট প্রতি সেকেন্ডে স্পীড ছিল। নভেম্বরের তুলনায় যা অনেক গুণ বেশি। নভেম্বরে রিলায়েন্স জিও-র ডাউনলোড স্পীড ছিল ৫.৮৫ মেগাবাইট প্রতি সেকেন্ডে। এবং সেপ্টেম্বরে এর ডাউনলোড স্পীড ছিল ৭.২৬ মেগাবাইট প্রতি সেকেন্ডে।

আরও পড়ুন গত বছর সবথেকে বেশি মোবাইল ব্যবহারকারী রিলায়েন্স জিও সার্চ করেছেন

অন্যান্য নেটওয়ার্কের মধ্যে ভোডাফোনের ডাউনলোড স্পীড ডিসেম্বরে বেড়েছে ৪.৯ থেকে ৬.৭ মেগাবাইট প্রতি সেকেন্ডে। যেখানে আইডিয়ার ডাউনলোড স্পীড ৫.০৩ মেগাবাইট প্রতি সেকেন্ডে। ভারতী এয়ারটেলের ডাউনলোড স্পীড ৪.৬৮ মেগাবাইট প্রতি সেকেন্ডে। বিএসএনএলের ডাউনলোড স্পীড ৩.৪২ মেগাবাইট প্রতি সেকেন্ডে। এয়ারসেলের ডাউনলোড স্পীড ৩ মেগাবাইট প্রতি সেকেন্ডে।

.