ইন্টারনেট ছাড়াই এবার মোবাইল থেকে ফেসবুক করা যাবে

স্মার্ট ফোনে যাঁরা ফেসবুক ব্যবহার করেন তাদের জন্য সুখবর। কোনও খরচ ছাড়াই ফেসবুক ব্যবহার করতে পারবেন ফেসবুক ইউজাররা।

Updated By: Aug 6, 2016, 08:32 PM IST
ইন্টারনেট ছাড়াই এবার মোবাইল থেকে ফেসবুক করা যাবে

ওয়েব ডেস্ক: স্মার্ট ফোনে যাঁরা ফেসবুক ব্যবহার করেন তাদের জন্য সুখবর। কোনও খরচ ছাড়াই ফেসবুক ব্যবহার করতে পারবেন ফেসবুক ইউজাররা।

সকাল, দুপুর, সন্ধে। দিনভর আপনার নিত্যসঙ্গী ফেসবুক। ফেসবুকের হাজারো বন্ধু। অবসর সময় কাটাতে ফেসবুকের জুড়ি মেলা ভার। কিন্তু ইন্টারনেট কানেকশন ছাড়া ফেসবুক করা যায় না। এবার সেই বাধাও কাটতে চলেছে। ইন্টারনেট ছাড়াই ফেসবুক চলছে তরতরিয়ে। কীভাবে, আসুন জেনে নেওয়া যাক...

ইউএসএসডি বা আনস্ট্রাকচারড সাপ্লিমেন্টারি ডাটা প্রযুক্তির সাহায্যে এই সুবিধা পাবেন স্মার্টফোন ব্যবহারকারিরা। এই সুবিধা পেতে গেলে আপনাকে ডায়াল করতে হবে স্টার তিনশো পঁচিশ হ্যাজ (#) নম্বরে। এরপর নিজের ইউজার আইডি আর পাসওয়ার্ড দিয়ে আপনি লগ ইন করতে পারবেন নিজের ফেসবুক প্রোফাইল। কোনও স্ট্যাটাস আপডেট দিতে আপনাকে একটি পয়সাও খরচ করতে হবে না। তবে অন্য কোনও প্রোফাইলের ওয়ালে কোনও কিছু পোস্ট করা, নোটিফিকেশন চেক করা, কিম্বা ফেসবুকে কারোর সঙ্গে বন্ধুত্ব পাতানোর মত কাজ করতে গেলে  খরচ করতে হবে দিন প্রতি মাত্র এক টাকা।

আরও পড়ুন- হোয়াটস অ্যাপের ডিলিট করা মেসেজ আসলে কোথায় যাচ্ছে

ফেসবুক ইন্ডিয়ার সঙ্গে ফোনটুইশ নামক সংস্থা হাত মিলিয়ে ভারতের স্মার্ট ফোন ব্যবহারকারীদের এই সুবিধা দেবে বলে সিদ্ধান্ত নিয়েছে। এই মুহুর্তে এয়ারটেল, এয়ারসেল, আইডিয়া কিম্বা টাটা ডোকোমোর মত কিছু নির্বাচিত সার্ভিস প্রোভাইডারের কানেকশনেই পাওয়া যাবে এই সুবিধা। তবে ফেসবুক ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে শীঘ্রই এই পরিষেবার পরিধি বাড়ানো হবে।

আরও পড়ুন- নিজের স্মার্টফোনকে বাঁচাতে চাইলে এই অ্যান্টিভাইরাস অ্যাপগুলি জেনে রাখুন

.