কেন আগুন ধরছিল স্যামসাং নোট ৭-এ? জেনে নিন

হয় ফেটে যাচ্ছে, নয়তো আগুন ধরে যাচ্ছে স্যামসাং গ্যালাক্সি নোট ৭। একের পর এক অভিযোগ। শেষমেশ ২০১৬-র শেষভাগে প্রায় ২৫ লাখ গ্যালাক্সি নোট ৭-কে বাজার থেকে তুলে নেয় স্যামস্যাং। কিন্তু কেন এধরনের ঘটনা ঘটছিল? জানা যাচ্ছে, ইতিমধ্যেই সামনে এসেছে তার আসল কারণ।

Updated By: Jan 21, 2017, 12:08 PM IST
কেন আগুন ধরছিল স্যামসাং নোট ৭-এ? জেনে নিন

ওয়েব ডেস্ক : হয় ফেটে যাচ্ছে, নয়তো আগুন ধরে যাচ্ছে স্যামসাং গ্যালাক্সি নোট ৭। একের পর এক অভিযোগ। শেষমেশ ২০১৬-র শেষভাগে প্রায় ২৫ লাখ গ্যালাক্সি নোট ৭-কে বাজার থেকে তুলে নেয় স্যামস্যাং। কিন্তু কেন এধরনের ঘটনা ঘটছিল? জানা যাচ্ছে, ইতিমধ্যেই সামনে এসেছে তার আসল কারণ।

ওয়াল স্ট্রিট জার্নালের খবর অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি নোট ৭-এ অনেক মডেলে ব্যাটারির সাইজ ঠিকঠাক ছিল না। যার ফলে খুব তাড়াতাড়ি গরম হয়ে আগুন ধরে যাচ্ছিল ব্যাটারিগুলিতে। বাদবাকি মডেলগুলিতে ছিল ম্যানুফ্যাকচারিং ত্রুটি। তাড়াহুড়ো করতেই গিয়ে যা ঘটে। স্যামসাং-এর একটি সিস্টার কোম্পানি ও হংকং-এর কোম্পানিই তৈরি করে ব্যাটারিগুলি।

কোম্পানির তরফে জানানো হয়েছে, সোমবার তদন্তের সম্পূর্ণ রিপোর্ট তাদের হাতে আসবে। আর তারপরই আরও বিস্তারিত ভাবে জানা যাবে কারণ। এই ঘটনায় কয়েক কোটি টাকা ক্ষতি হয় স্যামসাং কোম্পানির।

আরও পড়ুন, জিমেলে জালিয়াতি

.