একদিনে জুকারবার্গের প্রাপ্তিযোগ ২০ হাজার কোটি

রাতারাতি কোটিপতি। না, একটু ভুল হল, লেখা  উচিত- 'হাজার কোটিপতি'।  বুধবার ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক  জুকারবার্গের পকেটে এল কুড়ি হাজার কোটি টাকা (৩ বিলিয়ন  মার্কিন  ডলার)। কিন্তু  হঠাত্ এত টাকা কোথা থেকে পেলেন  জুকারবার্গ?

Updated By: Feb 2, 2017, 05:31 PM IST
একদিনে জুকারবার্গের প্রাপ্তিযোগ ২০ হাজার কোটি

ওয়েব ডেস্ক: রাতারাতি কোটিপতি। না, একটু ভুল হল, লেখা  উচিত- 'হাজার কোটিপতি'।  বুধবার ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক  জুকারবার্গের পকেটে এল কুড়ি হাজার কোটি টাকা (৩ বিলিয়ন  মার্কিন  ডলার)। কিন্তু  হঠাত্ এত টাকা কোথা থেকে পেলেন  জুকারবার্গ?

'ব্লুমবার্গ' সংস্থার খবর  অনুসারে, গত কাল (বুধবার) 'মোবাইল  বিজ্ঞাপন'-এর  বাজারে  দ্বিতীয়  স্থানে  চলে এল জুকারবার্গের সংস্থা ফেসবুক আইএনসি.। প্রথম স্থানে রয়েছে অ্যালফাবেট আইএনসির  গুগল। এই তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসাতেই ফেসবুকের শেয়ারের দাম বাড়তে থাকে হু হু করে।  আর তাতেই বাজার থেকে কড়কড়ে  কুড়ি হাজার কোটি  ঢুকে যায় জুকারবার্গের মানিব্যাগে।

আরও পড়ুন- এই কারণেই নাকি আপনি ফেসবুক করেন, দাবি গবেষণার

সাম্প্রতিক এই প্রাপ্তিযোগকে ধরলে বর্তমানে ফেসবুক প্রতিষ্ঠাতার সম্পদের পরিমান প্রায় চার লক্ষ কোটি টাকা (৫৯ বিলিয়ন মার্কিন ডলার) এবং 'ব্লুমবার্গ'-এর হিসাবে তিনি এখন বিশ্বের পঞ্চম ধনী ব্যক্তি।

আরও পড়ুন- রিলায়েন্স জিও-এর বিরুদ্ধে আদালতে ভোডাফোন

.