নোট সমস্যা মেটাতে জিও-র নতুন উদ্যোগ

জলের দরে ডেটা প্ল্যান ঘোষণা করে দেশের টেলিকম ব্যবস্থার সংজ্ঞা বদলে দিয়েছে জিও। নোট বাতিলের জেরে এবার দেশের মানুষের হাতে যখন নগদের অভাব, তখন ফের নতুন পরিকল্পনা নিয়ে উদ্যোগী হল জিও। পরিকল্পনা নিল, মাইক্রো ATM নিয়ে আসার।

Updated By: Dec 2, 2016, 01:20 PM IST
নোট সমস্যা মেটাতে জিও-র নতুন উদ্যোগ

ওয়েব ডেস্ক : জলের দরে ডেটা প্ল্যান ঘোষণা করে দেশের টেলিকম ব্যবস্থার সংজ্ঞা বদলে দিয়েছে জিও। নোট বাতিলের জেরে এবার দেশের মানুষের হাতে যখন নগদের অভাব, তখন ফের নতুন পরিকল্পনা নিয়ে উদ্যোগী হল জিও। পরিকল্পনা নিল, মাইক্রো ATM নিয়ে আসার।

সংস্থার চেয়ারম্যান মুকেশ আম্বানি জানিয়েছেন, রিলায়েন্স জিও এবার আধার কার্ড ভিত্তিক মাইক্রো ATM নিয়ে আসবে। যাতে মানুষ দরকারে সেখান থেকে সহজেই টাকা তুলতে পারে। এই বিষয়ে ইতিমধ্যেই কথাবার্তা শুরু হয়ে গেছে। জিও মানি (Jio Money)-র সঙ্গে যোগ থাকবে এই ATM মেশিনগুলির।

পেটিএম বা মোবিউইকের মতই অনলাইন ওয়ালেট অ্যাপ হল জিও মানি। যেখানে মানুষ টাকা মেটাতে পারবে অনলাইনে। ক্যাশলেস ইকোনমিতে দেশের মানুষকে উত্সাহী করে তোলার জন্যই রিলায়েন্স জিও-র এই 'ডিজিটাল ড্রাইভ' বলে সংস্থার তরফে জানানো হয়েছে। স্থানীয় বিভিন্ন সংস্থার সঙ্গে গাঁটছড়া বাঁধতে শুরু করে দিয়েছে জিও। এই মুহূর্তে জিও-র পরিকল্পনায় রয়েছে সারা দেশে মোট ১৭০০টি গ্রাম ও শহর মিলিয়ে ১ কোটি অনলাইন লেনদেন করার। জেনে নিন, জিও-র নতুন অফার প্ল্যানের ঘোষণা মুকেশের

.