এক ধাক্কায় ২,০০০ টাকা সিকিউরিটি ডিপোজিট কমলো Jio GigaFiber-এর!

এখন আরও সস্তায় Jio-র ব্রডব্যান্ড পরিষেবা পাওয়ার সুযোগ দিচ্ছে GigaFiber!

Updated By: Jun 9, 2019, 04:08 PM IST
এক ধাক্কায় ২,০০০ টাকা সিকিউরিটি ডিপোজিট কমলো Jio GigaFiber-এর!
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: এ বার কম খরচেই পাওয়া যাবে Jio GigaFiber-এর পরিষেবা। এখন থেকে নতুন ব্রডব্যান্ড সংযোগ নিতে লাগবে মাত্র ২,৫০০ টাকার সিকিউরিটি ডিপোজিট। আগে এই টাকার পরিমাণ ছিল ৪,৫০০ টাকা। অর্থাত্, দুই হাজার টাকার কমেই নেওয়া যাবে Jio GigaFiber-এর সংযোগ।

এখন থেকে নতুন ধরনের Optical network terminal ডিভাইস ব্যবহার করা করবে Jio। এই ডিভাইসের দাম আগেরটির থেকে অনেক কম। তাই কম সিকিউরিটি ডিপোজিটেই পাওয়া যাবে ব্রডব্যান্ড সংযোগ। তবে নতুন রাউটার-এর গতিবেগ ৫০ Mbps-এ সীমাবদ্ধ থাকবে।

যদিও আগের গতিবেগের সঙ্গে নতুন রাউটারের গতিবেগের খুব বেশি পার্থক্য হবে না বলেই দাবি রিলায়েন্স কর্তৃপক্ষের।

এই নতুন পরিষেবায় মাসে ১,১০০ জিবি পর্যন্ত হাইস্পিড ডেটা পাওয়া যাবে। বিনামূল্যে ব্যবহার করা যাবে Jio TV অ্যাপও।

Jio-র এই ইন্টারনেট পরিষেবার সঙ্গে নেওয়া যাবে ল্যান্ডলাইন ফোনও। ২০১৮ সালে Reliance Industries তাদের বার্ষিক সাধারণ সভায় সংস্থা বাজারে নতুন প্যাকেজ আনার পরিকল্পনার কথা জানায়। নতুন পরিকল্পনায় মাত্র ৬০০ টাকার একটি প্যাকেই ব্রডব্যান্ড, ল্যান্ডলাইন, ভিডিয়ো কনফারেন্স, টেলিভিশন সব কিছুর পরিষেবা পাওয়া যাবে। এর ফলে প্রতিটির জন্য আলাদা আলাদা করে রিচার্জ করে সময় নষ্ট করতে হবে না। খরচও হবে অনেক কম।

আরও পড়ুন: দেশজুড়ে 5G চালু করার অনুমতি দিল চিনা সরকার

এখনও পর্যন্ত ভারতের চেন্নাই আর মুম্বাইতেই পাওয়া যায় Jio GigaFiber ব্রডব্যান্ড পরিষেবার সুবিধা। তবে, এই বছরের মধ্যেই দেশের অন্যান্য বড় শহরে নিজেদের Jio GigaFiber পরিষেবা পৌঁছে দিতে চাইছে Reliance।

.