২০১৭ সালের মধ্যে ভারতে ফোনে ফেসবুক ইউসারের সংখ্যা ছাপিয়ে যাবে মার্কিন যুক্তরাষ্ট্রকে

আর মাত্র বছর দুয়েক। তার মধ্যেই ভারতে স্মার্টফোনে ফেসবুক ইউসারের সংখ্যা ছাপিয়ে যাবে মার্কিন যুক্তরাষ্ট্রকে। মার্কেট রিসার্চ ফার্ম ইমার্কেটারের রিপোর্টে উঠে এসেছে নয়া এই তথ্য। এই বছরই ভারতে মোবাইলে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ১০০ মিলিয়ন ছাপিয়ে গেছে। বর্তমানে ভারতে কমবেশি ১০ কোটি ১৫ লক্ষ মানুষ ফেসবুক ব্যবহার করেন। মার্কিন যুক্তরাষ্ট্রে এই সংখ্যাটা ১২কোটি ৩১ লক্ষ । অনুমান করা হচ্ছে যে হারে ভারতে মোবাইলে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে ২০১৭ সালের মধ্যে ভারতের প্রায় ১৪ কোটি ৫৯ লক্ষ মানুষ ফোনে ফেসবুক ব্যবহার করবেন। আমেরিকায় এই সংখ্যাটা গিয়ে দাঁড়াবে ১৩ কোটি ৩৮ লক্ষ। এই রিপোর্ট অনুযায়ী সারা পৃথিবীতে অন্তত ১ বিলিয়ন মানুষ প্রতি মাসে অন্তত একবার ফোনে এই সোশ্যালনেটওয়ার্কিং সাইট ব্যবহার করেন।

Updated By: Jan 23, 2015, 04:31 PM IST
২০১৭ সালের মধ্যে ভারতে ফোনে ফেসবুক ইউসারের সংখ্যা ছাপিয়ে যাবে মার্কিন যুক্তরাষ্ট্রকে

ওয়েব ডেস্ক: আর মাত্র বছর দুয়েক। তার মধ্যেই ভারতে স্মার্টফোনে ফেসবুক ইউসারের সংখ্যা ছাপিয়ে যাবে মার্কিন যুক্তরাষ্ট্রকে। মার্কেট রিসার্চ ফার্ম ইমার্কেটারের রিপোর্টে উঠে এসেছে নয়া এই তথ্য। এই বছরই ভারতে মোবাইলে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ১০০ মিলিয়ন ছাপিয়ে গেছে। বর্তমানে ভারতে কমবেশি ১০ কোটি ১৫ লক্ষ মানুষ ফেসবুক ব্যবহার করেন। মার্কিন যুক্তরাষ্ট্রে এই সংখ্যাটা ১২কোটি ৩১ লক্ষ । অনুমান করা হচ্ছে যে হারে ভারতে মোবাইলে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে ২০১৭ সালের মধ্যে ভারতের প্রায় ১৪ কোটি ৫৯ লক্ষ মানুষ ফোনে ফেসবুক ব্যবহার করবেন। আমেরিকায় এই সংখ্যাটা গিয়ে দাঁড়াবে ১৩ কোটি ৩৮ লক্ষ। এই রিপোর্ট অনুযায়ী সারা পৃথিবীতে অন্তত ১ বিলিয়ন মানুষ প্রতি মাসে অন্তত একবার ফোনে এই সোশ্যালনেটওয়ার্কিং সাইট ব্যবহার করেন।

ভারতের যুব সম্প্রদায়ের মধ্যে দিনদিন বাড়ছে ফেসবুক ক্রেজ। ভারতের অন্তত ৯ কোটি ৯০ লক্ষ মানুষ তাদের ফোনের মাধ্যমে মাসে অন্তত একবার ফেসবুক ব্যবহার করেন। অন্তত ৪ কোটি ৫০ লক্ষ মানুষ প্রতিদিন ফোনে একবার ফেসবুক প্রোফাইল চেক করেন।

এখনও পর্যন্ত মার্কিনযুক্তরাষ্ট্রে ফোনে ফেসবুক ব্যবহারের প্রবণতা সর্বাধিক। সে দেশের ফেসবুক ইউসারদের ৮০% প্রোফাইল চেক করতে মোবাইল ফোন ব্যবহার করেন।

ভারতে স্মার্টফোনের বাজার বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গেই পাল্লা দিয়ে বাড়ছে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা।

 

 

.