হায়দরাবাদের হুসেন সাগর হ্রদ এখন ফ্রি Wi-Fi স্পট

হায়দরাবাদকে দেশের প্রথম ওয়াই-ফাই শহর তৈরি করতে হুসেন সাগর হ্রদ ওয়াই-ফাই সার্ভিসের আওতায় নিয়ে এল তেলেঙ্গানা সরকার। রাজ্যের ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার বিএসএনএল ও ওয়াই-ফাই ম্যানুফাকচার প্রোভাইডার কোয়াজেন ওয়্যারলেস সলিউশনের যৌথ উদ্যোগে হতে চলেছে হায়দরাবাদ ওয়াই-ফাই প্রকল্প।

Updated By: Apr 18, 2015, 05:08 PM IST
হায়দরাবাদের হুসেন সাগর হ্রদ এখন ফ্রি Wi-Fi স্পট

ওয়েব ডেস্ক: হায়দরাবাদকে দেশের প্রথম ওয়াই-ফাই শহর তৈরি করতে হুসেন সাগর হ্রদ ওয়াই-ফাই সার্ভিসের আওতায় নিয়ে এল তেলেঙ্গানা সরকার। রাজ্যের ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার বিএসএনএল ও ওয়াই-ফাই ম্যানুফাকচার প্রোভাইডার কোয়াজেন ওয়্যারলেস সলিউশনের যৌথ উদ্যোগে হতে চলেছে হায়দরাবাদ ওয়াই-ফাই প্রকল্প।

এই ওয়াই-ফাই সার্ভিসের সাহায্যে হায়দরাবাদ শহরের বাসিন্দারা হুসেন সাগর হ্রদ অঞ্চলে ১০ মেগাবাইট গতিতে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। তেলেঙ্গানার তথ্য ও সম্প্রচার মন্ত্রী রবীশঙ্কর প্রসাদের সঙ্গে লাইভ ভিডিও কলের সাহায্যে এই পরিষেবা ঘোষণা করেন তথ্যপ্রযুক্তি মন্ত্রী কে তারাকরমা রাও। হুসেন সাগর হ্রদের ৪০০০ কিলোমিটারের মধ্যের অঞ্চল হবে ওয়াই-ফাই হট স্পট। হায়দরাবাদ ওয়াই-ফাই প্রকল্পে শহরবাসী প্রথম ৩০ মিনিট বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। তারপর থেকে চার্জ দিতে হবে।

প্রথম দফায় রাজ্যের ৫০টি জেলা ও হায়দরাবাদের ২,০০০টি এলাকা ওয়াই-ফাই হট স্পটের আওতায় আনা হবে। রাজ্যের সব গুরুত্বপূর্ণ দফতর ওয়াই-ফাইয়ের মাধ্যমে যুক্ত থাকবে।

 

.