গুগলের ইন্টারভিউ প্রশ্নে কিছু গুগলি...

গুগল। জীবনের পথ নির্দেশিকা। বিশ্বের সবচেয়ে পরিচিত কোম্পানীর মধ্যে অন্যতম হল গুগল। আর সেখানে কাজ করার স্বপ্ন আর চাঁদে যাওয়ার স্বপ্ন সাধারণ মানুষের কাছে প্রায়ই একই। গুগলের দোরগড়ায় নাই বা পৌঁছানো গেল কিন্তু সেখানে ইন্টারভিউতে কীরকম প্রশ্ন আসে, যে জানতে কৌতূহল আমাদের সবারই।

Updated By: Jul 26, 2015, 04:48 PM IST
গুগলের ইন্টারভিউ প্রশ্নে কিছু গুগলি...

ওয়েব ডেস্ক: গুগল। জীবনের পথ নির্দেশিকা। বিশ্বের সবচেয়ে পরিচিত কোম্পানীর মধ্যে অন্যতম হল গুগল। আর সেখানে কাজ করার স্বপ্ন আর চাঁদে যাওয়ার স্বপ্ন সাধারণ মানুষের কাছে প্রায়ই একই। গুগলের দোরগড়ায় নাই বা পৌঁছানো গেল কিন্তু সেখানে ইন্টারভিউতে কীরকম প্রশ্ন আসে, যে জানতে কৌতূহল আমাদের সবারই।

কিউরা ওয়েবসাইটে গুগলের কিছু প্রশ্নপত্র ফাঁস হয়। সম্ভবত গুগলে ইন্টারভিউ দেওয়া প্রাক্তন প্রার্থী অথবা গুগলের কর্মচারীর মারফত ফাঁস হয় বলে দাবি দ্য ইন্ডিপেনডেন্ট সংবাদ সংস্থা।

তবে গুগলের এক কর্মচারীর মতে একই প্রশ্নপত্র কখনও দ্বিতীয়বার নির্বাচিত হয় না। যাই হোক গুগলের ফাঁস হওয়া প্রশ্নপত্র নিয়ে আমরা এক মক টেস্ট দিতেই পারি। কী বলেন?
যে সব প্রশ্ন গুগলের ইন্টারভিউতে করা হয়-

১) মার্কিন যুক্তরাষ্ট্রে কয়টি পেট্রল পাম্প রয়েছে?

২) একটি ক্ল্যাসিক্যাল আমেরিকান স্কুল বাসে কয়টি গল্ফ বল ধরবে?

৩) সিটেলরে সমস্ত জানালা ধুতে তুমি কত অর্থ নেবে?

৪) স্যানফ্রান্সিসকোর জন্য ইভাকিউশন নকশা বানাও?

৫) দিনে কতবার ঘড়ির সব কাঁটা একই সঙ্গে ঘাড়ের উপর থাকে?

৬) ম্যানহোল কেন গোল দেখতে হয়?

৭) প্রতিবছর মার্কিন যুক্তরাষ্ট্রে কতজন ছাত্রছাত্রী কলেজে পড়ে? স্নাতকস্তরে পড়াশুনা করে এবং তারপর চাকরিতে যোগ দেয়?

৮) ঘড়িতে পৌনে তিনটে বাজলে ঘন্টার কাঁটা ও মিনিটের কাঁটা কত ডিগ্রি কোণ তৈরি করে?

৯) মনে করো তুমি জলদস্যুদের নেতা। লুঠ করা সোনা কীভাবে ভাগ হবে এর জন্য জাহাজের সব নাবিকরা ভোট করার সিদ্ধান্ত নিল। তোমায় এমনভাবে সোনা নিতে হবে যেটায় অন্তত দলের অর্ধেক দস্যু রাজি হবে, আর তুমিও অনেক সোনা ঘরে নিয়ে যেতে পারবে।

১০) সারা বিশ্বে পিয়ানো টিউনারস কতগুলি আছে?

.