নারীবাদী ফেসবুক-গ্রুপ আইকনে মেয়ের ছবিকে আগে আনা হল

ফেসবুকে লগ অন করার পর কি কিছু পরিবর্তন নজরে এল আপনার? আচ্ছা নিন ফেসবুকটা আরেকবার ভাল করে দেখে নিন। এবার বুঝতে পারলেন! আচ্ছা দাঁড়ান, এবার বলি পরিবর্তনটা কোথায় এল। ফ্রেন্ড আর গ্রুপ আইকনটা (Friends and Groups icons) একবার দেখুন। দেখলেন কী এই আইকনের লোগোতে একটা ছোট পরিবর্তন এসে। লোগোয় মেয়ের ছবিটা ছেলের ছবিটাকে ছাপিয়ে আগে এসেছে। মানে আগে এই আইকনের লোগোতে ছেলের ছবির পিছনে ছিল মেয়ের ছবি। আর এখন আগে চলে এসেছে মেয়ের ছবি।

Updated By: Jul 8, 2015, 07:54 PM IST
নারীবাদী ফেসবুক-গ্রুপ আইকনে মেয়ের ছবিকে আগে আনা হল

ওয়েব ডেস্ক: ফেসবুকে লগ অন করার পর কি কিছু পরিবর্তন নজরে এল আপনার? আচ্ছা নিন ফেসবুকটা আরেকবার ভাল করে দেখে নিন। এবার বুঝতে পারলেন! আচ্ছা দাঁড়ান, এবার বলি পরিবর্তনটা কোথায় এল। ফ্রেন্ড আর গ্রুপ আইকনটা (Friends and Groups icons) একবার দেখুন। দেখলেন কী এই আইকনের লোগোতে একটা ছোট পরিবর্তন এসে। লোগোয় মেয়ের ছবিটা ছেলের ছবিটাকে ছাপিয়ে আগে এসেছে। মানে আগে এই আইকনের লোগোতে ছেলের ছবির পিছনে ছিল মেয়ের ছবি। আর এখন আগে চলে এসেছে মেয়ের ছবি।

ফেসবুকের ডিজাইন ম্যানেজার কেটলিন উইনার জানালেন গ্রুপ আইকনে এই পরিবর্তনের কথা। কিন্তু কেন করা হল এই পরিবর্তন? কেটলিন বললেন, আজকের সমাজের জন্য ডিজাইনে এই ছোট্ট পরিবর্তনটা খুব দরকার ছিল। ডিজাইনে শুধু এই পরিবর্তনটাই নয় হয়েছে আরও কিছু পরিবর্তন। গ্রুপ আইকনে ব্যবহার করা ছেলের ছবিতে চুল কিছুটা আঁচড়ানো হয়েছে, ঘাড় কিছুটা  নিচু করা হয়েছে। মেয়ের ছবিতে বব কাটা চুলটা অনেকটা স্ট্রেট হয়েছে।   

.