২০১৫ সালের সেরা ৫টি অ্যাপ

২০১৫ সালে উইন্ডো, অ্যান্ড্রয়েড এবং আই ফোনের জন্য প্রচুর অ্যাপ বেরিয়ে ছিল। কিন্তু তার মধ্যে বেশ কয়েকটি অ্যাপ জনপ্রিয় হয়ে ওঠে। তার মধ্যে ফেসবুক এবং হোয়াটস অ্যাপ ছাড়া যে সমস্ত অ্যাপ এখন প্রায় স্মার্ট ফোন অথবা ট্যাবে দেখতে পাওয়া যায় সেইগুলোই দেখে নেওয়া যাক এবার...  

Updated By: Dec 17, 2015, 05:55 PM IST
২০১৫ সালের সেরা ৫টি অ্যাপ

ওয়েব ডেস্ক: ২০১৫ সালে উইন্ডো, অ্যান্ড্রয়েড এবং আই ফোনের জন্য প্রচুর অ্যাপ বেরিয়ে ছিল। কিন্তু তার মধ্যে বেশ কয়েকটি অ্যাপ জনপ্রিয় হয়ে ওঠে। তার মধ্যে ফেসবুক এবং হোয়াটস অ্যাপ ছাড়া যে সমস্ত অ্যাপ এখন প্রায় স্মার্ট ফোন অথবা ট্যাবে দেখতে পাওয়া যায় সেইগুলোই দেখে নেওয়া যাক এবার...  

ট্রু কলার (True Caller)
ট্রু কলার অ্যাপটিকে আপনার সত্যিকারের বন্ধু বললেও ভুল হবে না। প্রথমে এই অ্যাপটিকে কেবলমাত্র উইন্ডো ফোনের জন্য বানানো হয়েছিল। কিন্তু তারপর অ্যান্ড্রয়েড এবং অ্যাপেল ফোনের জন্যও প্রস্তুত করা হয় অ্যাপটিকে। এবার দেখে নিন কীভাবে কাজ করে এই অ্যাপটি...
ধরুন আপনার ফোনে কোনও অপরিচিত নম্বর থেকে ফোন আসছে। যেই নম্বর আপনার মোবাইলের ফোনবুকের মধ্যে সেভ করা নেই। এবার এই অ্যাপই আপনাকে বলে দেবে কে কোথা থেকে আপনাকে ফোন করছেন। এছাড়া যদি আপনি কোনও নম্বরকে ব্লক করে রাখতে চান এই অ্যাপের মাধ্যমেও তা করতে পারবেন। সব থেকে বড় ব্যাপার হল যদি আপনি কোনও মানুষকে খুঁজে পেতে চান তাহলে এই অ্যাপের মাধ্যমে তার নম্বর লিখে অনায়াসেই খুঁজে পেতে পারেন তাঁকে।

হাইক (Hike)
এখনকার সবথেকে জনপ্রিয় অ্যাপটি হল হাইক। প্রথমে ইন্টারনেট ছাড়া এই অ্যাপের মাধ্যমে চ্যাট করা না গেলেও এখন ইন্টারনেট ছাড়াই চ্যাট এবং যে কোনও ফাইল শেয়ার করা যেতে পারে। যদি আপনি কোনও চ্যাটকে স্রা দুনিয়ার থেকে আড়াল করে রাখতে চান তাহলে পাসওয়ার্ডের মাধ্যমে তা অনায়াসেই করে ফেলতে পারেন। এই অ্যাপ ডাউইলোডের পরে আর দরকার পড়বে না মেলের। কারণ এই অ্যাপের মাধ্যমেই পিডিএফ, জিপ, ওয়ার্ড ফাইল পাঠানো সম্ভব হবে। ৫০০ জনের একটি গ্রুপ বানিয়ে তাদের সঙ্গে যোগাযোগ রাখতে পারবেন। এছাড়া ক্লারুমের মধ্যে এই অ্যাপের মাধ্যমে কিছু পাঠানো হলে কোনও টাকা কাটা হবে না। এই অ্যাপের 2G,3G,4G এবং ওয়াই ফাইয়ের মাধ্যমে ফোনও করতে পারবেন আপনি।

বিউটি প্লাস (Beauty Plus)
সেলফি তুলতে এখন সকলেই ভালবাসেন। কিন্তু সেলফি তোলার পরই তো আর ফটো ফেসবুক অথবা ইনস্টাগ্রামে দিয়ে দেওয়া যায় না, তাকে এডিট করে তারপর দিতে হয়। সেই জন্যই সকলের কথা মাথায় রেখেই আনা হয়েছে এই অ্যাপটিকে। চলতি বছরের নভেম্বর মাসেই আপডেট করা হয় অ্যাপটিকে। নিজেকে চকিতের মধ্যে সুন্দরী বানাতে পারবেন এই অ্যাপের মাধ্যমে। যেমন আপনার মুখের ব্রণ, দাগগুলিকে ঢাকতে আর মেকআপ করে ফটো তোলার দরকার নেই। মেকআপ ছাড়াই এই অ্যাপের মাধ্যমে এডিট করতে পারেন। এছাড়া আপনি হয় খুব মোটা যদি ফটোতে নিজেকে রোগা দেখাতে চান তাহলে অনায়াসেই তা করতে পারবেন।

সাবওয়ে সারফারস (Subway Surfers)
অ্যান্ড্রয়েড ফোন অথবা যেকোনও ট্যাবের খেলাগুলির মধ্যে যথেষ্ট জনপ্রিয় এই খেলাটি। সবার ফোনেই ইনস্টল করতে দেখা যায় এই অ্যাপটিকে। এই খেলার অসাধারণ  গ্রাফিক্স এবং রঙ নজর কাড়ে সকলেরই। খেলাটির প্রতিটি চ্যালেঞ্জই খুবই আকর্ষনীয় সকলের কাছে।


 
ক্যান্ডি ক্র্যাশ (Candy Crush)
এই খেলাটিরও যথেষ্ট জনপ্রিয়তা বর্তমান। নিজের অবসর সময় বেশিরভাগ মানুষকেই এই খেলাটি খেলতে দেখতে পাওয়া যায়। নিজেদের অবসর বিনোদনের একটি মাধ্যম হিসেবে বেছে নেওয়া হয় খেলাটিকে। খেলাটির অনবদ্য গ্রাফিক্স দেখে মনে হয় লজেন্সগুলি একদম আসল। যা আবার খানিকটা খিদেও বাড়িয়ে দেয় সকলের।

রেট্রিকা (Retrica)
এই অ্যাপটির মাধ্যমেও অনায়াসেই ছবি এডিট করতে পারবেন। এই অ্যাপটি ডাউনলোড করার জন্য কোনও টাকাই লাগবে না। বন্ধুদের সঙ্গে অনায়াসেই ব্লুটুথের মাধ্যমে ছবি শেয়ার করতে পারবেন। এছাড়া যথেষ্ট গোপনীয়তা মেনেই আপনার কাছের মানুষকে ছবি শেয়ার করতে পারবেন। ডিএসএলআর ক্যামেরাতে তোলা ছবির মতই প্রায় দেখতে লাগে ছবিগুলিকে।

.