এই কয়েকটি জিনিসের থেকে আপনার স্মার্টফোনটিকে দুরে রাখুন

তথ্যপ্রযুক্তি গোটা বিশ্বকে নিজের মুঠোয় ভরে ফেলেছে। টেকনোলজি ছাড়া আমাদের এক মুহূর্তও চলে না। খেতে শুতে বসতে সবকিছুতেই আমাদের টেকনোলজির প্রয়োজন হয়। বলতে গেলে প্রযুক্তি আমাদের অভ্যাস এমন করে দিয়েছে যে, আমরা প্রযুক্তির বশ হয়ে গিয়েছি। তেমনই মোবাইল ফোনে বিপ্লব এনেছে স্মার্টফোন। এখন হাতে হাতে স্মার্টফোন। স্মার্টফোন ছাড়া আমাদের একটুও চলে না। কমদামেই এখন স্মার্টফোন পাওয়া যাচ্ছে। তাই ফোনের প্রতি যত্নটাও অনেকাংশে কমে গিয়েছে। আপনি যদি আপনার সাধের স্মার্টফোনটিকে ভালোবাসেন, তাহলে অবশ্যই এই কয়েকটি জিনিসের থেকে ফোনটিকে দুরে রাখুন।

Updated By: May 6, 2016, 10:44 AM IST
এই কয়েকটি জিনিসের থেকে আপনার স্মার্টফোনটিকে দুরে রাখুন

ওয়েব ডেস্ক: তথ্যপ্রযুক্তি গোটা বিশ্বকে নিজের মুঠোয় ভরে ফেলেছে। টেকনোলজি ছাড়া আমাদের এক মুহূর্তও চলে না। খেতে শুতে বসতে সবকিছুতেই আমাদের টেকনোলজির প্রয়োজন হয়। বলতে গেলে প্রযুক্তি আমাদের অভ্যাস এমন করে দিয়েছে যে, আমরা প্রযুক্তির বশ হয়ে গিয়েছি। তেমনই মোবাইল ফোনে বিপ্লব এনেছে স্মার্টফোন। এখন হাতে হাতে স্মার্টফোন। স্মার্টফোন ছাড়া আমাদের একটুও চলে না। কমদামেই এখন স্মার্টফোন পাওয়া যাচ্ছে। তাই ফোনের প্রতি যত্নটাও অনেকাংশে কমে গিয়েছে। আপনি যদি আপনার সাধের স্মার্টফোনটিকে ভালোবাসেন, তাহলে অবশ্যই এই কয়েকটি জিনিসের থেকে ফোনটিকে দুরে রাখুন।

 

১) জলের কাছ থেকে- অনেকেরই অভ্যাস থাকে স্নান করতে যাওয়ার সময়েও ফোনটিকে হাতে করে নিয়ে যাওয়ার। কিংবা পুলের ধারে ফোন নিয়ে বসে থাকা। জলের ধারে ফোন রাখলে তা অসাবধানতায় জলের মধ্যে পড়ে যেতে পারে। আর একবার যদি আপনার ফোনটি জলে পড়ে যায়, তাহলে তাকে আর কেউ বাঁচাতে পারবে না। এছাড়া পুল বা বিচের ধারেও অনেকে ফোন পাশে রেখে দেন। তাঁরা জেনে রাখুন। সূর্যের আলো সরাসরিভাবে ফোনে পড়লে তার ফলে ফোনের মেটালিক বডিতে ক্ষতি করে। এবং খুব তাড়াতাড়ি তা ফোনটিকে খারাপও করে দেয়।

 

২) আগুনের কাছ থেকে- অনেকেই রান্না করার সময় ফোন ব্যবহার করেন। তাই গ্যাস বা ওভেনের পাশেই ফোনটি রেখে দেন। বিশেষ করে বাড়ির মহিলারা। তাঁরা অবশ্যই এই বিষয়টি মাথায় রাখুন। মোবাইল ফোন একটি দাহ্য বস্তু। কোনওভাবে ফোনে আগুন লেগে গেলে তা থেকে মারাত্মক বিস্ফোরণও হতে পারে। তাই সূর্যের আলোর পাশাপাশি আগুনের ধার থেকেও দূরে রাখুন ফোনটিকে।

 

৩) পিছনের পকেট- বেশিরভাগ মানুষের মধ্যেই প্যান্টের পিছনের পকেটে মোবাইল রাখার একটা খুব সাধারণ অভ্যাস দেখা যায়। এটা খুবই খারাপ একটা অভ্যাস। কারণ, পিছনের পকেটে মোবাইল রেখে যদি ভুলবশত একটা বসে পড়েন, তাহলেই হল। আপনার সাধের ফোনের ডিসপ্লে এবং ব্যাটারির বারোটা পাঁচ বেজে যাবে।

.