৮ জিবি RAM, ৪৮ এমপি রোটেটিং ক্যামেরা-সহ লঞ্চ করল Asus ZENFONE 6!

এই ফোনের মূল আকর্ষণ হল এর রোটেটিং ক্যামেরা। এ ছাড়াও এ রয়েছে একাধিক আকর্ষণীয় ফিচার।

Updated By: May 17, 2019, 12:44 PM IST
৮ জিবি RAM, ৪৮ এমপি রোটেটিং ক্যামেরা-সহ লঞ্চ করল Asus ZENFONE 6!
--প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার স্নেনে একটি ইভেন্টে লঞ্চ হয়েছে তাইওয়ানের স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থা Asus-এর ZENFONE 6। ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপের এই ফোনে থাকছে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সার। এ ছাড়াও এ রয়েছে একাধিক আকর্ষণীয় ফিচার। তবে এই ফোনের মূল আকর্ষণ হল এর রোটেটিং ক্যামেরা। আসুন এ বার এক নজরে দেখে নেওয়া যাক Asus ZENFONE 6-এর স্পেসিফিকেশন আর দাম।

Asus ZENFONE 6-এর স্পেসিফিকেশন আর দাম:

১) ৬.৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস নচ ফ্রি ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৯২ শতাংশের বেশি।

২) তিন রকম স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে এই স্মার্টফোনটি। ৬ জিবি RAM + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ, ৬ জিবি RAM + ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ আর ৮ জিবি RAM + ২৫৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে এই স্মার্টফোনটি। MicroSD কার্ডের সাহায্যে ফোনের ইন্টার্নাল স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে।

৩) Android ৯.০ (Pie) অপারেটিং সিস্টেম আর Snapdragon ৮৫৫ চিপসেট।

৪) ছবি তোলার জন্য থাকছে ৪৮ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সার) + ১৩ মেগাপিক্সেলের (ডেপ্ত সেন্সার) ডুয়াল রোটেটিং ক্যামেরা সেটআপ। এই দু’টি ক্যামেরাই ব্যবহার করা যাবে সেলফি তোলার জন্য। ফোনের পিছনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

আরও পড়ুন: ২৯৯ টাকার রিচার্জে ৫,৪০০ টাকার ক্যাশ ব্যাক দিচ্ছে Jio!

৫) এই ফোনে থাকছে ৫,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। এর সঙ্গেই থাকছে ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

৬) স্পেনে Asus ZENFONE 6-এর ৬ জিবি RAM আর ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভেরিয়েন্টের দাম ৪৯৯ ইউরো (ভারতীয় মূদ্রায় যা প্রায় ৩৯,১০০ টাকা)। আর ফোনটির টপ ভেরিয়েন্টের দাম ৫৯৯ ইউরো (ভারতীয় মূদ্রায় যা প্রায় ৪৭,০০০ টাকা)। ভারতে কবে এই ফোন লঞ্চ করবে, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

.