অ্যাপেলের নিয়ে এলো সবথেকে স্লিম ম্যাক বুক

স্মার্টফোন হোক কিংবা ট্যাবলেট। ল্যাপটপ হোক কিংবা ম্যাকবুক। এখন গোটা দুনিয়া স্লিমের ভক্ত। পেল্লায় সাইজের ভারি মোবাইলের যুগ শেষ। সেরকমই ল্যাপটপ কিংবা ম্যাকবুকও হতে হবে হালকা পাতলা। যাতে সহজেই বয়ে নিয়ে যাওয়া যায়। যাতে ব্যবহার করতে সুবিধা হয়। গ্রাহকদের এই চাহিদার কথা মাথায় রেখে আরও পাতলা ম্যাকবুক নিয়ে এল অ্যাপেল।

Updated By: Apr 20, 2016, 03:30 PM IST
অ্যাপেলের নিয়ে এলো সবথেকে স্লিম ম্যাক বুক

ওয়েব ডেস্ক: স্মার্টফোন হোক কিংবা ট্যাবলেট। ল্যাপটপ হোক কিংবা ম্যাকবুক। এখন গোটা দুনিয়া স্লিমের ভক্ত। পেল্লায় সাইজের ভারি মোবাইলের যুগ শেষ। সেরকমই ল্যাপটপ কিংবা ম্যাকবুকও হতে হবে হালকা পাতলা। যাতে সহজেই বয়ে নিয়ে যাওয়া যায়। যাতে ব্যবহার করতে সুবিধা হয়। গ্রাহকদের এই চাহিদার কথা মাথায় রেখে আরও পাতলা ম্যাকবুক নিয়ে এল অ্যাপেল।

মাত্র ৯০০ গ্রাম ওজনের এই ম্যাক বুকটিকে একবার চার্জ দিলে চলবে ১০ ঘণ্টা। ততক্ষণ আপনি যত খুশি ব্রাউজিং করতে পারেন। অ্যাপেলের এই ম্যাক বুকটিকে ১২ ইঞ্চি থেকে কমিয়ে করা হল মাত্র ১৩.১ মিলিমিটার পুরুতে। অন্যান্য ম্যাক বুকের তুলনায় এটিই সবচেয়ে হালকা। তবে হালকা হলেও এর ব্যাটারি কিন্তু মোটেই দুর্বল নয়। ব্যাটারি এবং প্রসেসরকে আরও শক্তিশালী করে একেবারে নতুন চেহারায় পাওয়া যাবে অ্যাপেলের ম্যাক বুকটিকে। শুধু তাই নয়, ম্যাক বুকটি পাওয়া যাবে নতুন আরও একটি রঙেও। আজ থেকে দেশে অ্যাপেলের বিভিন্ন স্টোরে পাওয়া যাবে ম্যাক বুকটি। আর এর দাম শুরু হচ্ছে ১লক্ষ ৬হাজার ৯০০ টাকা থেকে।

এবার একনজরে দেখে নেওয়া যাক অ্যাপেলের এই ম্যাক বুকে কী কী ফিচার্স রয়েছে-

১) ডুয়েল কোর ইন্টেল কোর প্রসেসর।
২) ১৮৬৬ মেগাহার্জ মেমোরি।
৩) ব্লু-টুথ ৪.০।

.