এসে গেল Android 10! জেনে নিন কী ভাবে আপডেট ইনস্টল করবেন

আপনার ফোনে আপডেট এসে পৌঁছেছে কিনা দেখবেন কী ভাবে? জেনে নিন...

Edited By: সুদীপ দে | Updated By: Sep 4, 2019, 12:41 PM IST
এসে গেল Android 10! জেনে নিন কী ভাবে আপডেট ইনস্টল করবেন

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ প্রতীক্ষার অবসান! অবশেষে সামনে এল Android 10-এর আপডেট। প্রাথমিক পর্যায়ে গুগলের একাধিক Pixel মডেলের ফোনে পৌঁছে যাবে Android 10। আপডেট ফাইল ডাউনলোডারের মাধ্যমে নিজেদের ফোনে Android 10 ইনস্টল করে নিতে পারবেন Pixel ব্যবহারকারীরা।

চলতি বছরের শুরু থেকেই Android Pie 9.0-এর পরবর্তী আপডেটের বিষয়ে জল্পনা চলছিল। Android 10 নাকি Android Q কী নাম রাখা হবে তাই নিয়েও চলছিল জল্পনা। তবে, গুগলের তরফে জানানো হয়, Android 10 নামকেই প্রাধান্য দেওয়া হচ্ছে। এত দিন অ্যান্ড্রয়েডের বিভিন্ন ভার্সানের নাম রাখা হত বিভিন্ন ডেজার্ট বা মিষ্টির নামে। কিন্তু এ বার প্রথম কোনও মিষ্টির নাম থাকছে না গুগলের অ্যান্ড্রয়েডে।

আপনার ফোনে আপডেট এসে পৌঁছেছে কিনা দেখবেন কী ভাবে? ফোনের সেটিংস-এ যান। সেখানে সিস্টেম অপশানে টাচ করুন। সিস্টেম আপডেটস অপশানে যান। আপডেট এসেছে কিনা দেখে নিন।

আপডেট এসে থাকলে সেটি ডাউনলোড করুন। তবে, তার আগে পর্যাপ্ত ডেটা ও চার্জ আছে কিনা নিশ্চিত হয়ে নিন। কোনও আনলিমিটেড ডেটা অপশন থেকেই আপডেট করা শ্রেয়।

আরও পড়ুন: অবিশ্বাস্য দামে ৮ জিবি RAM, আজ থেকে বিক্রি শুরু Realme 5 Pro-এর

এই পদ্ধতিতে আপডেটের ফলে আপনার ফোনের কোনও ডেটা নষ্ট হওয়ার সম্ভাবনা নেই। তবে আপডেট করার আগে নিরাপত্তার খাতিরে ব্যাকআপ নিয়ে নিন।

আপাতত গুগলের নিজস্ব স্মার্টফোন Pixel-এ আসছে আপডেট। তবে, সব ফোনে কবে এই আপডেট পৌঁছবে, তা এখনও জানা যায়নি। তবে, খুব শীঘ্রই অন্যান্য ফোনও এই আপডেট এসে পৌঁছবে বলে জানা গিয়েছে। 

.