Alien: 'এলিয়েন' রয়েছে আপনার পাশেই, কিন্তু চিনতে পারছেন না হয়তো, হয়তো সে...

Aliens in Disguise: 'এলিয়েন'-'এলিয়েন' করে হেদিয়ে পড়ছেন, কিন্তু আপনি হয়তো এলিয়েনের পাশেই দাঁড়িয়ে রয়েছেন, বুঝতে পারছেন না, বা চিনতে পারছেন না। কেননা, সে রয়েছে ছদ্মবেশে! ভাবছেন, আষাঢ় আসার আগেই আষাঢ়ে গপ্পো? তা নয়। সম্প্রতি বিজ্ঞানীরা এমনই বলছেন।

Updated By: Jun 13, 2024, 04:06 PM IST
Alien: 'এলিয়েন' রয়েছে আপনার পাশেই, কিন্তু চিনতে পারছেন না হয়তো, হয়তো সে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এলিয়েন-এলিয়েন করে হেদিয়ে পড়ছেন, কিন্তু আপনি হয়তো এলিয়েনের পাশেই দাঁড়িয়ে রয়েছেন, বুঝতে পারছেন না, বা তাকে চিনতে পারছেন না, কেননা, সে রয়েছে ছদ্মবেশে!

ভাবছেন, আষাঢ় আসার আগেই আষাঢ়ে গপ্পো? তা নয়। সম্প্রতি বিজ্ঞানীরা এমনই বলেছেন। এক্সট্রাটেরেস্ট্রিয়াল লাইফ নিয়ে বহুকাল ধরেই মানুষের তীব্র আগ্রহ। সেই আগ্রহে সে সদাই গবেষণা করে, খোঁজে, তথ্য সংগ্রহ করে, চর্চা করে। আর এরই ফলশ্রুতি হিসেবে বিভিন্ন সময়ে বেরিয়ে আসে বিভিন্ন নতুন খবর।

আরও পড়ুন: Puri Jagannath Temple: পুরীতে এবার আগের চেয়ে অনেক সহজ হয়ে গেল জগন্নাথদর্শন...
 
সম্প্রতি হার্ভার্ড ইউনিভার্সিটির তরফে করা এক গবেষণা বলছে, এই পৃথিবীতেই রয়েছে আমাদের বহু-প্রত্যাশিত অ্যালিয়েন বা ভিনগ্রহীরা। তবে, আমরা তাদের চিনতে পারছি না, কারণ, তারা ছদ্মবেশে থাকছে। হয়তো মানুষের বেশেই রয়েছে তারা। তাই তাদের চিনতে আরও অসুবিধা হচ্ছে আমাদের।

এমনিতেই এই ইউএফও বা ইউএপি ('আনআইডেন্টিফায়েড এরিয়াল ফেনোমেনা') নিয়ে মানুষের আগ্রহ ও জিজ্ঞাসার শেষ নেই। তবে, দশকের পর দশক ধরে গবেষণা করেও এ বিষয়ে এখনও বিজ্ঞানীরা তেমন কিছু জানতে পারেননি। তবে সাম্প্রতিক গবেষণা বলছে, ভিনগ্রহীর অস্তিত্ব আছে, এবং এরা মাটির নীচে, চাঁদে, পৃথিবীতে মানুষের ভিড়ে মিশে আছে। আছে 'ক্রিপটোটেরেস্ট্রিয়াল' রূপে। কী এই 'ক্রিপটোটেরেস্ট্রিয়াল'? 

আরও পড়ুন: হাওড়ায় হাহাকার! বাতিল বহু ট্রেন, ভোগান্তি তুঙ্গে... 

'ক্রিপটোটেরেস্ট্রিয়াল' অস্তিত্ব হল তারাই যারা মানুষের মধ্যে ছদ্মবেশে রয়েছে, যারা বুদ্ধিমান ডাইনোসর থেকে এসেছে, যারা ভবিষৎ -পৃথিবী থেকে জন্ম নেবে একদিন। আর এই তত্ত্বের খাতিরে অ্যালিয়েনরা এই পৃথিবীতেই আছেন, আমাদের মধ্যেই আছে, আমাদের চেনা জায়গার চেনা ভিড়ে মিশে আছে, অথচ, আমরা বুঝতে পারছি না! যদিও বহু বিজ্ঞানী এই মত মেনে নেননি। তাঁরা বিষয়টি নিয়ে সন্দেহপ্রবণ। তাঁদের দাবি, এ নিয়ে আরও সংহত গবেষণা জরুরি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.