জম্মু-কাশ্মীরের নিরপত্তা বিঘ্নিত করছে জিও, টেলিকম দফতরে অভিযোগ এয়ারটেলের

জিও'র বিরুদ্ধে 'জম্মু-কাশ্মীরের নিরপত্তা বিঘ্নিত করার অভিযোগ' আনল ভারতের সবথেকে বড় টেলিকম নেটওয়ার্ক সংস্থা ভারতী এয়ারটেল। টেলিকম দফতরের কাছে লিখিত ভাবে অভিযোগ করে এয়ারটেল জানিয়েছে, জম্মু-কাশ্মীরের নিরপত্তা বিঘ্নিত করার জন্য দায়ী রিলায়েন্স জিও, ৯৫% জিও প্রি-পেড উপভোক্তাদের থেকেই অশান্তি ছড়িয়ে পড়ছে পার্বত্য উপত্যকায়। ভারতী এয়ারটেলের এও অভিযোগ, "কেবল মাত্র মুনাফা অর্জনের জন্য রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড কাশ্মীরের নিরাপত্তা নিয়ে ছেলেখেলা করছে, এতে ভারতীয় সেনা জওয়ানদের জীবন বিপন্ন হওয়ারও আশঙ্কা তৈরি হচ্ছে"। এয়ারটেলের অভিযোগ, মূলত ডেটা সার্ভিসের জন্যই এই পরিস্থিতি তৈরি হচ্ছে কাশ্মীরে। 

Updated By: Jun 1, 2017, 12:28 PM IST
জম্মু-কাশ্মীরের নিরপত্তা বিঘ্নিত করছে জিও, টেলিকম দফতরে অভিযোগ এয়ারটেলের

ওয়েব ডেস্ক: জিও'র বিরুদ্ধে 'জম্মু-কাশ্মীরের নিরপত্তা বিঘ্নিত করার অভিযোগ' আনল ভারতের সবথেকে বড় টেলিকম নেটওয়ার্ক সংস্থা ভারতী এয়ারটেল। টেলিকম দফতরের কাছে লিখিত ভাবে অভিযোগ করে এয়ারটেল জানিয়েছে, জম্মু-কাশ্মীরের নিরপত্তা বিঘ্নিত করার জন্য দায়ী রিলায়েন্স জিও, ৯৫% জিও প্রি-পেড উপভোক্তাদের থেকেই অশান্তি ছড়িয়ে পড়ছে পার্বত্য উপত্যকায়। ভারতী এয়ারটেলের এও অভিযোগ, "কেবল মাত্র মুনাফা অর্জনের জন্য রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড কাশ্মীরের নিরাপত্তা নিয়ে ছেলেখেলা করছে, এতে ভারতীয় সেনা জওয়ানদের জীবন বিপন্ন হওয়ারও আশঙ্কা তৈরি হচ্ছে"। এয়ারটেলের অভিযোগ, মূলত ডেটা সার্ভিসের জন্যই এই পরিস্থিতি তৈরি হচ্ছে কাশ্মীরে। 

বর্ডার সিকিউরিটি'র রিপোর্ট অনুযায়ী, এয়ারটেলের এই অভিযোগের ভিত্তিতে জম্মু-কাশ্মীরে বন্ধ হয়ে যেতে পারে রিলায়েন্স জিও'র প্রি-পেড পরিষেবা। জিও'র পোস্ট-পেড গ্রাহকদের ক্ষেত্রে কেবলমাত্র ভয়েস কল পরিষেবাই চালু থাকতে পারে। উল্লেখ্য, জম্মু-কাশ্মীরে প্রতি দুবছর অন্তর অন্তর প্রত্যেক গ্রাহকে তার প্রি-পেড কানকশনকে রিনিউ করাতে হয়, আর এটা হয় সরকারের নিয়ম অনুযায়ীই। 

.