জমি বিক্রি করে ডিএলএড করেও মেলেনি চাকরি, বেকারত্বের জ্বালায় আত্মঘাতী যুবক

চাকরি না পেয়ে সম্প্রতি হতাশায় ভুগছিলেন মোকসেদুল। বৃহস্পতিবার ভোর রাতে বিষ খান তিনি। গোঙানির শব্দ শুনে তাঁকে ঘর থেকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করেন পরিজনরা। নিয়ে যাওয়া হয় মেখলিগঞ্চ গ্রামীণ হাসপাতালে। সেখান থেকে জলপাইগুড়ি সুপার স্প্যেশালিটি হাসপাতালে...

Updated By: Feb 14, 2019, 05:27 PM IST
জমি বিক্রি করে ডিএলএড করেও মেলেনি চাকরি, বেকারত্বের জ্বালায় আত্মঘাতী যুবক

নিজস্ব প্রতিবেদন: জমি বিক্রি করে ডিএলএড করেছিলেন চাকরি পাওয়ার আশায়। অপেক্ষা করতে করতে অবশেষে হার মানলেন মেখলিগঞ্জের মোকসেদুল হক (২৯)। শেষ পর্যন্ত বিষ খেলেন তরতাজা এই তরুণ। ঘটনায় শোকের ছায়া ভোটবাড়ি এলাকায়। 

চাকরি না পেয়ে সম্প্রতি হতাশায় ভুগছিলেন মোকসেদুল। বৃহস্পতিবার ভোর রাতে বিষ খান তিনি। গোঙানির শব্দ শুনে তাঁকে ঘর থেকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করেন পরিজনরা। নিয়ে যাওয়া হয় মেখলিগঞ্চ গ্রামীণ হাসপাতালে। সেখান থেকে জলপাইগুড়ি সুপার স্প্যেশালিটি হাসপাতালে... সেখানে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিত্সকরা। 

চিনতে পারছেন? শ্বশুরবাড়িতে কেমন আছেন প্রতিবাদী প্রিয়া, দেখুন অন্দরমহলের ছবি

তরতাজা ছেলেটার এহেন পরিণতিতে ভেঙে পড়েছে মোকসেদুলের পরিবার। কাকা মোস্তাফা আলি জানিয়েছেন, মেধাবি ছেলে ছিল মোকসেদুল। বাড়ির আর্থিক অবস্থা খুব খারাপ। তার পরও মন দিয়ে পড়াশুনো চালিয়ে গিয়েছিল। জমি বিক্রি করে ডিএলএড করে সে। তার পরও চাকরি পাচ্ছিল না। এর জেরে হতাশায় ভুগছিল সে। বৃহস্পতিবার রাতে বিষ খায় মোকসেদুল। আমরা তাকে হাসপাতালে নিয়ে গেলেও শেষ রক্ষা হল না। দেহটি ময়নাতদন্তের পর পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। 

.