করোনার মধ্যে বাংলাকে নিয়ে রাজনীতি করছে মোদী সরকার, বিস্ফোরক টুইট প্রাক্তন ক্যাবিনেট মন্ত্রীর

এবার মমতা বন্দ্যোপাধ্যায়েরই প্রশংসা করে পাশে দাঁড়ালেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রাক্তন বিজেপিনেতা যশবন্ত সিনহা।

Updated By: Apr 28, 2020, 04:21 PM IST
করোনার মধ্যে বাংলাকে নিয়ে রাজনীতি করছে মোদী সরকার, বিস্ফোরক টুইট প্রাক্তন ক্যাবিনেট মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন:  করোনা বিরুদ্ধে লড়াইয়ে কোমর বেঁধে নেমেছে রাজ্য সরকার। কিন্তু এই পরিস্থিতিতেও রাজ্য সরকারের বিরোধিতায় বিজেপি। এমনকি মমতা বন্দ্যোপাধ্যায়ের কাজের সমালোচনা করে প্রতিদিন টুইটারে খোঁচা দিচ্ছেন রাজ্যপাল। কিন্তু এবার মমতা বন্দ্যোপাধ্যায়েরই প্রশংসা করে পাশে দাঁড়ালেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রাক্তন বিজেপিনেতা যশবন্ত সিনহা।


টুইটারে তিনি লেখেন, "যেভাবে ভারত সরকার, বাংলার রাজ্যপাল এবং বিজেপি বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে ‘টার্গেট’ করছেন তা প্রচণ্ড নিন্দনীয়।"
সোমবার নিজের টুইটার হ্যান্ডেল থেকে লেখেন, "গোটা দেশ এখন কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। সকলে মিলে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল হতে হবে। কিন্তু কেবলমাত্র রাজনীতির জন্যই বিজেপি তথা কেন্দ্রীয় সরকার মমতা বন্দ্যোপাধ্যায়ের কাজের সমালোচনা করছেন।"
প্রসঙ্গত, করোনা আবহেও কেন্দ্র-রাজ্য বিবাদে সরগরম রাজ্য রাজনীতি। করোনায় মৃতের সংখ্যা, সঠিক তথ্য গোপন, রেশন দুর্নীতি-সহ একাধিক ইস্যুতে রাজ্য সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছে বিজেপি। সম্প্রতি বাড়িতে বসে বিক্ষোভ অবস্থানে সামিল হয়েছিলেন দিলীপ ঘোষরা। এইসব অভিযোগ জানিয়ে রাজ্যপালেরও দ্বারস্থ হয়েছিলেন তাঁরা।

করোনা রোগীর হালকা উপসর্গ থাকলে ঘরেই আইসোলেশনে থাকা যাবে, নির্দেশিকা কেন্দ্রের
এদিকে কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ, কিটের সমস্যা-সহ বেশ কয়েকটি বিষয়ে পাল্টা অভিযোগ তুলেছে রাজ্যও। বাংলার করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে মোদী সরকারের পাঠানো কেন্দ্রীয় দলকে নিয়ে চূড়ান্ত সংঘাত শুরু হয় কেন্দ্র ও রাজ্যের মধ্যে। তার মধ্যেই মমতাকে পাঠানো রাজ্যপাল জগদীপ ধনকড়ের কড়া ভাষায় খোলা চিঠি সেই দ্বন্দ্বে ঘৃতাহুতি করেছে।
এইসবে মিলে এক জটিল পরিস্থিতি তৈরি হয়েছে। এইসবের মধ্যে প্রাক্তন বিজেপি নেতার এই টুইট যথেষ্টই তাত্পর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।
বলাইবাহুল্য, অটলবিহারি বাজপেয়ী সরকারের আমলে মন্ত্রী যশবন্ত সিনহা বরাবর মোদী সরকারের সমালোচক। লকডাউন পরিস্থিতিতে মোদী সরকারের ভূমিকা নিয়েও একাধিকবার প্রকাশ্যে সমালোচনা করেছেন প্রাক্তন এই বিজেপি নেতা।

.