করোনা আবহে মানবিক রেল, সাঁতরাগাছি স্টেশনে পৃথিবীর আলো দেখল শিশু

চলন্ত ট্রেনে প্রসবযন্ত্রণা শুরু হয় মহিলার।

Updated By: Apr 30, 2021, 08:33 PM IST
করোনা আবহে মানবিক রেল, সাঁতরাগাছি স্টেশনে পৃথিবীর আলো দেখল শিশু

নিজস্ব প্রতিবেদন: করোনা সতর্কতায় রাজ্য়ে ফের লকডাউনের ভ্রুটি। যেদিন জনজীবনে বিধিনিষেধ জারি করল সরকার, সেদিনই সাঁতরাগাছি স্টেশনে জন্ম নিল এক শিশু। রেলের মানবিকতায় মুগ্ধ পরিবারের লোকেরা।

খড়গপুরের বাসিন্দা সুমন রিয়াদি। তাঁর স্ত্রী রঞ্জনা সন্তানসম্ভবা ছিলেন। রেল সূত্রে খবর, এদিন সকালে ডাউন শালিমার লোকালে চেপে কুলগাছিয়া থেকে হাওড়ার দিকে আসছিলেন ওই দম্পতি। কিন্তু গন্তব্যে আর পৌঁছতে পারলেন কই! ট্রেন তখন সাঁতরাগাছি স্টেশনে ঢুকছে, আচমকাই প্রসব যন্ত্রণা শুরু হয় রঞ্জনার। বাধ্য হয়ে এক নম্বর প্ল্যাটফর্মে নেমে পড়েন স্বামী-স্ত্রী। 

আরও পড়ুন: দ্বিতীয় ডোজ কবে? লিখিত আশ্বাসের দাবিতে বিক্ষোভ কালনা হাসপাতালে

তারপর? পায়ে হেঁটে ফুটব্রিজে উঠতে গেলে আরও অসুস্থ বোধ করেন রঞ্জনা এবং ব্রিজে ওঠার সিঁড়িতে বসে পড়েন তিনি। ঠিক তখনই ঘটনাটি নজরে পড়ে স্টেশনে কর্তব্যরত রেলকর্মীদের। তড়িঘড়ি স্ট্রেচারে শুইয়ে ওই মহিলাকে টিকিট কাউন্টারের সামনে আনা হয়। সেখানেই ফুটফুটে কন্যাসন্তানের জন্ম হয়।  এদিকে খবর পেয়ে ততক্ষণে অ্যাম্বুলেন্স নিয়ে স্টেশনে চলে এসেছেন রেলের সাঁতরাগাছি স্বাস্থ্যকেন্দ্রের কর্মীরা। মা-শিশুকে প্রথমে স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়, পরে দু'জনকে় স্থানান্তরিত করা হয় হাওড়া জেলা হাসপাতালেই। চিকিৎসকরা জানিয়েছেন, রঞ্জনা ও তাঁর সদ্যোজাত কন্যা ভালো আছে। রেলের ভূমিকায় অভিভূত শিশুটির বাবা সুমন রিয়াদি ও তাঁর পরিবারের লোকেরা।

.