West Bengal Weather Update: সবে মেঘ কেটেছে! জেনে নিন, পুজোর সময়ে কেমন থাকবে আবহাওয়া...

West Bengal Weather Update: এই মুহূর্তে আবহাওয়ার পরিস্থিতি মন্দ নয়। বৃষ্টি থেমে গিয়েছে, আকাশের কোণে দেখা দিয়েছে রোদ। কেমন থাকবে আগামী কয়েকদিনের আবহাওয়া? কেমন থাকবে পুজোর কয়েকদিনের আকাশ?

Updated By: Oct 7, 2023, 06:00 PM IST
West Bengal Weather Update: সবে মেঘ কেটেছে! জেনে নিন, পুজোর সময়ে কেমন থাকবে আবহাওয়া...

সন্দীপ প্রামাণিক: কেমন থাকবে সামনের কয়েকদিনের আবহাওয়া? কেমন থাকবে পুজোর কয়েকদিনের আকাশ? আপাতত এটাই সব থেকে বড় প্রশ্ন হয়ে ঘুরছে সাধারণ মানুষের মনে। এই মুহূর্তে আবহাওয়ার পরিস্থিতি মন্দ নয়। বৃষ্টি থেমে গিয়েছে, আকাশের কোণে দেখা দিয়েছে রোদ।

আরও পড়ুন: Sikkim Flash Flood: তিস্তার তাণ্ডবে জনশূন্য সিকিমের রংপো, আস্ত শহরটাই পলিমাটির নীচে!

সুপ্রিয় ভট্টাচার্য আবহাওয়ার আপডেট দিতে গিয়ে জানান, আগামী কয়েকদিন উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে আকাশ আংশিক মেঘলা থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রির কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রির কাছাকাছি। এই মুহূর্তে আপাতত কোথাও কোনও বৃষ্টির সম্ভাবনা নেই। ক'দিন পরে পুজোর আবহাওয়ার আপডেট দেওয়া হবে।

সুপ্রিয় ভট্টাচার্য আরও জানান, কলকাতার ক্ষেত্রে আর্দ্রতাজনিত অস্বস্তিকর গরম যেটা আমরা অনুভব করছি, সেটি এখনও দুই থেকে তিন দিন বজায় থাকবে। কলকাতার ক্ষেত্রে আগামী দু'তিন দিন ৩২ থেকে ৩৩ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা থাকবে।  

'জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো' সকালের আবহাওয়ার আপডেটে জানিয়েছিল, বাংলাদেশের উপর দিয়ে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলির দিকে সরে গিয়েছে নিম্নচাপ। এই মুহূর্তে বাংলাদেশের মধ্যভাগে অবস্থান করছে নিম্নচাপটি। আগামী ২৪ ঘণ্টায় ক্রমশ শক্তি ক্ষয় করবে এটি। এবং নিম্নচাপটি ক্রমশ নাগাল্যান্ডের দিকে সরে যাবে।

আরও পড়ুন: Sikkim Flash Flood: সিকিমের প্লাবনজলে শুধু নৌকা নয়, 'হাঁড়িই উল্টে গেল' ১০০ মাঝির...

'জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো' জানিয়েছিল, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুর বিদায়রেখা লখনউ, নাগপুর, পুণে হয়ে আলিবাগ পর্যন্ত বিস্তৃত। আগামী ২-৩ দিনে উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশের বাকি অংশ থেকে বর্ষা বিদায় নেবে। মহারাষ্ট্রের আরও কিছু অংশ থেকেও বর্ষা বিদায় নেবে আগামী ২-৩ দিনের মধ্যেই। পূর্ব ভারতের রাজ্যগুলি থেকেও বর্ষাবিদায়ের পর্ব শুরু হবে আগামী সপ্তাহের শুরুর দিকে। সোম থেকে মঙ্গলবারের মধ্যেই ঝাড়খণ্ড, বিহার, ওডিশা, ছত্তীসগঢ় এবং তেলঙ্গানা থেকে বর্ষাবিদায়-পর্ব শুরু হওয়ার সম্ভাবনা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.