Goutam Deb: 'শুনুন, উন্নয়নে বাধা দিলে পুলিস-মিলিটারি ডেকে কাজ করব!'

"সোমবার পুরনিগমে ডেকেছি ,সবটা বুঝিয়ে দেওয়া হবে তাঁদের। ৭ থেকে ৮ মাসের মধ্যেই এই কাজ শেষ করে অশোকনগরের জলের সমস্যা চিরতরে মিটিয়ে ফেলা হবে।"

Updated By: Oct 7, 2023, 03:46 PM IST
Goutam Deb: 'শুনুন, উন্নয়নে বাধা দিলে পুলিস-মিলিটারি ডেকে কাজ করব!'

 নারায়ণ সিংহ রায়: প্রতি বছর অল্প বৃষ্টিতেই কোমর জল জমে খবরের শিরোনামে থাকে শিলিগুড়ি পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের অশোকনগর। এই সমস্যার সমাধান চেয়ে প্রশাসনের কাছে বহুবার দরবার করলেও, বিগত বোর্ডগুলিতে কাজের কাজ কিছুই হয়নি বলে অভিযোগ। সকলেই নিচু এলাকা বলে পাস কাটিয়েছে। তবে এবার এই সমস্যার স্থায়ী সমাধানে উদ্যোগী শিলিগুড়ি পুরনিগম। বিগত কয়েক দশকের সমস্যার সমাধান হতে চলেছে এবার। জল যন্ত্রণা থেকে মুক্তি পেতে চলেছে শিলিগুড়ি পুরনিগমের অশোকনগর ও সংলগ্ন এলাকার বাসিন্দারা।

অশোকনগরের জমা জলকে কীভাবে বের করে মহানন্দা নদীতে ফেলা যায়, তার জন্য একাধিক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা বলে ৩১ নম্বর ওয়ার্ডের শীতলা পাড়া হয়ে ড্রেনের মাধ্যমে মহানন্দা নদীতে জল ফেলার সিদ্ধান্ত প্রথমে গ্রহণ করেছিল পুরনিগম। তবে কিছু সমস্যার জন্য ওই পরিকল্পনা বাতিল করে পরবর্তীতে শক্তিগড় পিডব্লিউডি মোড় হয়ে মহানন্দায় জল ফেলার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। শনিবার সেই এলাকা পরিদর্শন করে কাজের সুচনা করতে গেলে স্থানীয় কিছু ব্যবসায়ী আপত্তি জানান। আর তখনই ক্ষিপ্ত হয়ে উঠে কড়া হুঁশিয়ারি দেন মেয়র গৌতম দেব।

তিনি বলেন, "শুনুন দাদা অনেক কথা শুনেছি। আর কোনও কথা শুনব না। উন্নয়নের কাজে বাধা দিলে পুলিস ডেকে, মিলিটারি ডেকে কাজ করব।" পরবর্তীতে অবশ্য পরিস্থিতি সামলে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে তাদের আশ্বস্ত করেন। বলেন,"কোনও ক্ষতি করে কাজ করা হবে না।" পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মেয়র গৌতম দেব বলেন, "দীর্ঘদিনের জমা জলের এই সমস্যা মেটাতে একাধিকবার ডিজাইন চেঞ্জ করা হয়েছে। এশিয়ান হাইওয়ে থেকে অনুমতি নিয়ে রাস্তার নীচ দিয়ে হিম পাইপের মাধ্যমে জল জেট পুশ করে মহানন্দায় ফেলা হবে।" 

তিনি জানান, "দোকানদারদের ধারণা ছিল তাঁদের দোকানের ক্ষতি হবে। কিন্তু তাদের কোনও ক্ষতি-ই হবে না। সেভাবেই ডিজাইন করা হয়েছে। তাদের সোমবার পুরনিগমে ডেকেছি ,সবটা বুঝিয়ে দেওয়া হবে তাঁদের। ৭ থেকে ৮ মাসের মধ্যেই এই কাজ শেষ করে অশোকনগরের জলের সমস্যা চিরতরে মিটিয়ে ফেলা হবে।" 

আরও পড়ুন, Sikkim Flash Flood: তিস্তায় ভেসে আসা দেহ ছিঁড়ে খাচ্ছে শেয়াল-কুকুরে! বিস্ফোরক নিষ্ক্রিয়তে ব্যস্ত সেনা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.