Anubrata Mandal: CBI-তে আজ ফের হাজিরা দিচ্ছেন অনুব্রত মন্ডল?

ভোটের ফলাফল প্রকাশের ঠিক পরই ইলামবাজারে এক বিজেপি কর্মীকে পিটিয়ে খুন করা হয় বলে অভিযোগ। যে ঘটনায় অনুব্রত মন্ডলের দিকেও অভিযোগের আঙুল উঠেছে। 

Updated By: May 24, 2022, 10:44 AM IST
Anubrata Mandal: CBI-তে আজ ফের হাজিরা দিচ্ছেন অনুব্রত মন্ডল?

প্রসেনজিৎ মালাকার : অনুব্রত মন্ডলকে (Anubrata Mandal) ফের CBI তলব। ভোট পরবর্তী অশান্তি (Post Poll Violence) মামলায় মঙ্গলবার CBI তলব করেছে তৃণমূলের (TMC) বীরভূম (Birbhum) জেলা সভাপতিকে। যদিও সূত্রের খবর, হাজিরা এড়াবেন 'কেষ্ট'দা। মঙ্গলবার CBI-এ হাজিরা দেবেন না অনুব্রত মন্ডল। শারীরিক অসুস্থতার কারণেই তিনি আজ হাজিরা দিতে পারবেন না বলে দাবি ঘনিষ্ঠ মহলের।

বদলে তাঁর উকিল যাবেন CBI এর কাছে। অনুব্রত মন্ডলের শারীরিক পরিস্থিতির কথা CBI-কে জানাবেন তিনি। মেডিকেল বোর্ড তাঁকে ১৫ দিন সম্পূর্ণ বিশ্রাম নিতে বলেছে। তাঁর হার্টে দুই জায়গায় ৭০ শতাংশ ব্লকেজ আছে। তাঁর চিকিৎসা চলছে। সেকথা জানাবেন তিনি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকদের। প্রসঙ্গত, সম্প্রতি তিনি গরু পাচার (Cattle Smuggling) মামলায় CBI দফতরে হাজিরা দেন। তারপর CBI দফতর থেকে বেরিয়ে সোজা আবার SSKM-এ যান। সেখানে তাঁর চেক আপ হয়।

চেক আপের পর শুক্রবার তিনি বোলপুরে তাঁর নিজের বাড়িতে ফেরেন। প্রায় দেড় মাস পর নিজ গড়ে ফেরেন 'কেষ্ট'দা। শুক্রবার বাড়ি ফেরার পথে বারবার রাস্তায় অনুব্রতর (Anubrata Mandal) কনভয় দাঁড় করাতে হয়। বর্ধমান-বোলপুর জাতীয় সড়কের উপর আউসগ্রাম এলাকায় অনুব্রত মণ্ডলের গাড়ির সামনে জয়ধ্বনি দেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। 

উল্লেখ্য, গরু পাচারকাণ্ডের তদন্তে বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করতে চেয়ে সিবিআই নোটিস পাঠায়। কিন্তু শারীরিক অসুস্থতার কথা বলে প্রতিবারই হাজিরা এড়িয়ে যান তিনি। শেষে গত বুধবার সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার ইচ্ছাপ্রকাশ করে চিঠি পাঠান তৃণমূল নেতা। তারপরই বৃহস্পতিবার হাজিরা দেন নিজাম প্যালেসে CBI দফতরে। গরু পাচারকাণ্ডের পর এবার ভোট পরবর্তী অশান্তি (Post Poll Violence) মামলাতে ফের তলব। 

গত ২ মে অর্থাৎ ভোটের ফলাফল প্রকাশের ঠিক পরই ইলামবাজারে এক বিজেপি কর্মীকে পিটিয়ে খুন করা হয় বলে অভিযোগ। যে ঘটনায় অনুব্রত মন্ডলের দিকেও অভিযোগের আঙুল উঠেছে। মৃত ওই বিজেপি কর্মীর নাম গৌরব সরকার। সেই ঘটনাতেই তদন্ত করছে সিবিআই। ভোট পরবর্তী অশান্তি মামলায় ইতিমধ্যেই ২৪ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

আরও পড়ুন, ECI-র বিরুদ্ধে মামলা খারিজ, হাইকোর্টের ভর্ৎসনার মুখে রাজ্য শিশু সুরক্ষা কমিশন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.