Malbazar: বৃষ্টিভেজা রাতে এলাকায় ধেয়ে এল ক্ষুধার্ত বুনো হাতি, তছনছ করল ঘরবাড়ি...

Elephants in Rainy Night: প্রায় প্রতিদিন বিভিন্ন এলাকায় হাতির হামলার খবর আসছে। ঘরবাড়ি, দোকানপাট ভাঙচুরের পাশাপাশি প্রাণহানির আশঙ্কাও বাড়ছে। কী ভাবে নিজেদের বাঁচাবেন এলাকাবাসীরা?

Updated By: Jun 29, 2024, 03:47 PM IST
Malbazar: বৃষ্টিভেজা রাতে এলাকায় ধেয়ে এল ক্ষুধার্ত বুনো হাতি, তছনছ করল ঘরবাড়ি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতির হামলা অব্যাহত মাল ব্লকের বাগরাকোট গ্রাম পঞ্চায়েতের ওয়াশাবাড়ি চা-বাগান এলাকায়। গতকালের পর আজ হাতির হামলায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি এবং কৃষিজমি। চিন্তিত এলাকার মানুষ। মংপং জঙ্গল থেকে হাতি খাবারের সন্ধানে এসে এই হামলা চালিয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: South Eastern Railway: নিত্যযাত্রীদের ভোগান্তি আরও বাড়ল! আগামী কয়েকদিন ধরে বহু ট্রেন বাতিল দক্ষিণ-পূর্ব রেলে...

গভীর রাত, তখন বৃষ্টি চলছে, সবাই ঘুমে আচ্ছন্ন। এমন সময়ে মংপং জঙ্গল থেকে দুটি হাতি বেরিয়ে সোজা চলে আসে ওয়াশাবাড়ি চা-বাগানের রোড লাইন এবং কাঞ্চন বস্তি এলাকায়। খাবারের খোঁজে তারা হানা দেয় বাতুলি রাইয়ের বাড়িতে। রান্নাঘরে কিছু না পেয়ে ক্ষিপ্ত হয়ে তছনছ করে রান্নাঘর। মাটিতে মিশিয়ে দেয় ঘরটি। এরপর পাশাপাশি দুটি ঘর ভাঙচুর করে। সীতা শর্মা-সহ আরও কয়েকজনের বাড়ির ক্ষতি করে হাতিদুটি।

ইতিমধ্যে সেখানে জড়ো হয়ে যান বহু মানুষ। সেই সব জড়ো হওয়া মানুষজন চিৎকার করলে রাতের দিকে আবার জঙ্গলে চলে যায় হাতিগুলি।

আরও পড়ুন: Return of Sunita Williams: জ্বালানি কি কমছে? ফের উড়তে না পারলে ভয়ংকর কী অপেক্ষা করছে সুনীতার জন্য?

ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে বন দফতরের কাছে ক্ষতিপূরণ দাবি করা হয়েছে। বাসিন্দাদের পক্ষে আরও জোরদার টহলদারির আবেদন করা হয়েছে। বন দফতরের সূত্রে জানা গিয়েছে, আবেদন করলে সরকারি নিয়ম অনুযায়ী ক্ষতিপূরণ দেওয়া হবে। পাশাপাশি টহলদারি বাড়ানোও হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.