কীসের ভিত্তিতে ডেথ অডিট কমিটি? জানতে চেয়ে মুখ্যসচিবকে জোড়া চিঠি কেন্দ্রীয় দলের

অন্যদিকে বাঙ্গুর হাসপাতালের কয়েকটি উদাহরণ দিয়ে চিঠিতে অপূর্ব চন্দ্র লিখেছেন, "কয়েকজন বেশ কিছুদিন ধরে হাসপাতালে রয়েছেন, অথচ তাঁদের টেস্ট রিপোর্ট এখনও আসেনি। কয়েকজনের টেস্ট নেগেটিভ হওয়া সত্ত্বেও হাসপাতালে রয়েছেন।"

Reported By: সুতপা সেন | Edited By: Priyanka Dutta | Updated By: Apr 24, 2020, 04:42 PM IST
কীসের ভিত্তিতে ডেথ অডিট কমিটি? জানতে চেয়ে মুখ্যসচিবকে জোড়া চিঠি কেন্দ্রীয় দলের

নিজস্ব প্রতিবেদন: "করোনার নমুনা পরীক্ষা হচ্ছে না ঠিকমত, টেস্ট করতেও সময় লাগছে অনেক।" একের পর এক অভিযোগ করে শুক্রবার রাজ্যের মুখ্যসচিবকে জোড়া চিঠি পাঠাল কেন্দ্রীয় প্রতিনিধি দল। গতকাল রাজারহাটের কোয়ারেন্টিন সেন্টার ছাড়াও এম আর বাঙুর হাসপাতাল পরিদর্শন করে কেন্দ্রীয় প্রতিনিধি দল। এদিন প্রথম চিঠিতেই প্রশ্ন উঠেছে রাজারহাট কোয়ারেন্টাইন সেন্টার ও বাঙ্গুর হাসপাতালের অব‍্যবস্থা নিয়ে। করোনা মোকাবিলায় বেশ কিছু ক্ষেত্রে রাজ্যের গা ছাড়া মনোভাবের কথাও উল্লেখ রয়েছে চিঠিতে।

আরও পড়ুন: খড়গপুরে ৬ RPF জওয়ান করোনা আক্রান্ত, কারা তাঁদের দিল্লিতে পাঠিয়েছে, প্রশ্ন তুললেন ডেরেক

অন্যদিকে বাঙ্গুর হাসপাতালের কয়েকটি উদাহরণ দিয়ে চিঠিতে অপূর্ব চন্দ্র লিখেছেন, "কয়েকজন বেশ কিছুদিন ধরে হাসপাতালে রয়েছেন, অথচ তাঁদের টেস্ট রিপোর্ট এখনও আসেনি। কয়েকজনের টেস্ট নেগেটিভ হওয়া সত্ত্বেও হাসপাতালে রয়েছেন।" এমনকি সামাজিক দূরত্ব ঠিকভাবে মানা হচ্ছে না বলেও অভিযোগ জানানো হয়েছে চিঠিতে।

দ্বিতীয় চিঠিতে রাজ্যের ডেথ অডিট কমিটির গঠন নিয়ে প্রশ্ন তুলেছেন অপূর্ব চন্দ্র। কীভাবে, কিসের ভিত্তিতে এই কমিটি গঠন করা হল এ কথাই জানতে চাও হয়েছে রাজ্যের কাছে। কোন পদ্ধতিতে কাজ করছে অডিট কমিটি, জানতে চায় কেন্দ্রীয় দল। চিছিতে প্রশ্ন, কোনও মৃত্যু সম্বন্ধে নিশ্চিত হতে অডিট কমিটির এত সময় লাগাচ্ছে কেন।

আরও পড়ুন: করোনা সংক্রমণের আতঙ্কে সরানো হলো শেওড়াফুলির পাইকারি বাজার

গত মঙ্গলবার রাজ্যে এসেছেন তাঁরা। আজ কেন্দ্রীয় প্রতিনিধিদের দুটি দল শহরের কিছু স্পর্শকাতর এলাকায় সরেজমিনে পরিদর্শন করতে চায়। কাজেই রাজ্যের কাছে প্রয়োজনীয় সহায়তা চেয়ে রাজ‍্যের মুখ‍্যসচিবকে চিঠি পাঠিয়েছিলেন তাঁরা। রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি খতিয়ে দেখতে কলকাতার পার্শ্ববর্তী জেলাতেও তাঁরা যেতে চান বলেই চিঠিতে জানিয়েছেন তাঁরা। যদিও গতকালই মুখ্যসচিব জানিয়ে দেন, কেন্দ্রের করোনা-পর্যবেক্ষক দলের জন্য আর কিছু করার নেই। সব সহযোগিতাই করেছে রাজ্য সরকার। রাজ্যের পক্ষে আর কোনও তথ্য দেওয়ার নেই। মুখ্যসচিব জানিয়ে দেন, কেন্দ্রীয় দল এর পর তথ্য চেয়ে ই-মেল করলে তথ্য দিয়ে দেবে রাজ্য।

.