Mamata Banerjee: কোভিড টিকার দ্বিতীয় ডোজের পরও কেন ফের আক্রান্ত ২০ শতাংশ মানুষ, কেন্দ্রকে প্রশ্ন মমতার

মুখ্যমন্ত্রী এদিন বলেন, ছেলে মেয়েদের এখনও ভ্যাকসিন হয়নি। তাই কোভিড বিধি মেনে ক্লাসে যেতে হবে

Updated By: Oct 25, 2021, 03:29 PM IST
Mamata Banerjee: কোভিড টিকার দ্বিতীয় ডোজের পরও কেন ফের আক্রান্ত ২০ শতাংশ মানুষ, কেন্দ্রকে প্রশ্ন মমতার

নিজস্ব প্রতিবেদন: পুজোর পরই বাড়ছে করোনা সংক্রমণ। রবিবার রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৯৮৯ জন, মৃত্যু হয়েছে ১০ জনের।  শনিবার রাজ্যে আক্রান্তের সংখ্যা ছিল ৯৭৪, মৃত্যু হয়েছে ১২ জনের। পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে দেখা ফের কিছু বিধিনিষেধ কড়াভাবে লাগু করছে রাজ্য সরকার। এর মধ্যেই সোমবার উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠকে করোনা টিকা নিয়েই প্রশ্ন তুলে দিলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-Kailash Vijayvargiya : গণধর্ষণ মামলায় 'আপাত স্বস্তি' বিজয়বর্গীয় সহ ৩ বিজেপি নেতার

এ সপ্তাহেই গোটা দেশের ১০০ কোটি মানুষকে করোনার প্রথম ডোজ দিয়ে দিয়েছে কেন্দ্র। তবে অনেকে টিকা নিয়েও করোনা আক্রান্ত হচ্ছেন। বিশেষজ্ঞরা অবশ্য আগেই সতর্ক করেছিলেন, করোনার টিকা নিলেই যে করোনা হবে না এমন কোনও নিশ্চয়তা নেই। তবে শিলিগুড়িতে আজ মমতা বলেন, দ্বিতীয় ডোজ নেওয়ার পরও করোনা আক্রান্ত হচ্ছেন ২০ শতাংশ মানুষ। কেন এমন হচ্ছে? কেন ইমিউনিটি ৬ মাসের বেশি থাকছে না? কেন্দ্রীয় সরকারের কাছে জানতে চাইবে রাজ্য।

আরও পড়ুন- Subrata Mukherjee: আশঙ্কাজনক অবস্থায় আইসিসিইউ-তে ভর্তি মন্ত্রী সুব্রত

এদিনের বৈঠক থেকে একটি গুরুত্বপূর্ণ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। করোনার কারণে বহুদিন বন্ধ স্কুল কলেজ। এবার তা খোলার ঘোষণা করেন মমতা। মুখ্যমন্ত্রী এদিন বলেন, কালীপুজো মিটলেই ১৫ নভেম্বর থেকে স্কুল খোলা হবে। এনিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিন।

মুখ্যমন্ত্রী এদিন আরও বলেন, ছেলে মেয়েদের এখনও ভ্যাকসিন হয়নি। তাই কোভিড বিধি মেনে ক্লাসে যেতে হবে। এ ব্যাপারে জোর দিতে হবে স্কুলগুলিকে।  তবে মুখ্যমন্ত্রীর এদিন মূল লক্ষ্য ছিল টিকাকরণের পরও করোনা আক্রান্তের বিষয়টি। এনিয়ে তিনি আরও বলেন, কোন ভ্যাকসিন নেওয়ার পরও করোনা হচ্ছে, কোভিশিল্ড নাকি কোভ্যাকসিন তা খোঁজ নেওয়া হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.