Bengal Weather: ঘূর্ণাবর্তের চোখ রাঙানি,বছর শেষে 'উধাও' শীত, ফের কবে ফিরবে ঠান্ডার আমেজ?

শহর কলকাতায় রাতের তাপমাত্রা স্বাভাবিকের উপরে। তবে উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশার প্রভাব থাকবে।  বাংলাদেশ লাগোয়া জেলায় কোথাও কোথাও ঘন কুয়াশার দাপট অব্যহত। 

Updated By: Dec 26, 2023, 08:48 AM IST
Bengal Weather: ঘূর্ণাবর্তের চোখ রাঙানি,বছর শেষে 'উধাও' শীত, ফের কবে ফিরবে ঠান্ডার আমেজ?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: ভোরে কুয়াশা। ভোরে ও রাতে হালকা শীতের আমেজ। বেলা বাড়লে সেই আমেজ উধাও। আগামী ৭২ ঘন্টা এরকমই পরিস্থিতি। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতে ঢুকবে শুক্রবার। বাংলাদেশে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। দক্ষিণ ভারতে উত্তর পূর্ব হওয়ার প্রভাব। আজও কাল ঘন কুয়াশা থাকবে বাংলাদেশ লাগোয়া গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং বিহারে। 

আরও পড়ুন, Malda Decoity: বড়দিনে ফের সোনার দোকানে ডাকাতি, গুলি!

দক্ষিণবঙ্গেও বাংলাদেশ ঘূর্ণাবর্ত। এর ফলে পুবালী হাওয়ার দাপট বাড়বে বুধবার থেকে। অনেকটা কমবে উত্তর পশ্চিমী শীতল হাওয়ার প্রভাব। হালকা থেকে মাঝারি কুয়াশার পূর্বাভাসও রয়েছে। বাংলাদেশ লাগোয়া জেলায় কোথাও কোথাও ঘন কুয়াশার দাপট অব্যহত। তবে কুয়াশা কেটে গেলে মূলত পরিষ্কার আকাশের সম্ভাবনা। আগামী ৭২ ঘন্টায় বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই। 

তবে উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশার প্রভাব থাকবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলাতে। বৃহস্পতিবার নাগাদ বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা সিকিমে। সিকিমে তুষারপাতের প্রভাব পড়বে দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায়। বাকি উত্তরবঙ্গে শুকনো আবহাওয়া। উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা প্রায় একই রকম থাকবে। 

শহর কলকাতায় রাতের তাপমাত্রা স্বাভাবিকের উপরে। বৃষ্টির সম্ভাবনা নেই। আগামী কয়েক দিন এরকম আবহাওয়াই থাকবে। সকালে হালকা মাঝারি কুয়াশা। বেলা বাড়লে মূলত পরিষ্কার আকাশ। ভোরে ও রাতে মৃদু শীতের আমেজ। বেলা বাড়লে সেই আমেজ উধাও। বাড়বে জলীয় বাষ্পের অস্বস্তি। আজ ভোরে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৯ থেকে বেড়ে ১৭.১ ডিগ্রি। বড়দিনে সর্বোচ্চ তাপমাত্রা ২৫.১ থেকে বেড়ে ২৫.৬ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ দিনে ৯৩ শতাংশ এবং রাতে ৬১ শতাংশ। 

 

 

আরও পড়ুন, TET: অন্যের অ্যাডমিট-আইডি নিয়ে বায়োমেট্রিক দিয়েই পরীক্ষাকেন্দ্রে! ধরা পড়ল টেটের ভুয়ো পরীক্ষার্থী

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.