Weather Today: জাঁকিয়ে শীত রাজ্যে, কনকনে ঠান্ডায় রেকর্ড পারদ পতন কলকাতায়

 আরও নামল পারদ। আজ এই মরশুমের শীতলতম দিন। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। জেলায় জেলায় তাপমাত্রা ১০-১১ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করছে। আগামী ৩ দিন আবহাওয়া এমনই থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Updated By: Dec 17, 2022, 11:37 AM IST
Weather Today: জাঁকিয়ে শীত রাজ্যে, কনকনে ঠান্ডায় রেকর্ড পারদ পতন কলকাতায়
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: আরও নামল পারদ। আজ এই মরশুমের শীতলতম দিন। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। জেলায় জেলায় তাপমাত্রা ১০-১১ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করছে। আগামী ৩ দিন আবহাওয়া এমনই থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। দিন ও রাতের তাপমাত্রা আরও কমে গেল। একেবারে জমাট শীত কলকাতায়। কাল ১৪.৫ ডিগ্রি ছিল। আজ একেবারে ১৩.২ ডিগ্রি। 

আরও পড়ুন, Palta Business Man Abducted in Bangladesh: বাংলাদেশ অপহৃত পলতার ব্যবসায়ী, বেঁচে এপারে ফিরলেও এখনও কাটছে না আতঙ্ক

সারাদিন হিমেল হাওয়ার পরশ। মাঝ ডিসেম্বরে আজ আদর্শ উইন্টার উইকএন্ড। দিনের তাপমাত্রাতেও পতন। কাল দিনের তাপমাত্রা ২৭.২ ডিগ্রি থেকে কমে ২৬.২ ডিগ্রি। দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে নেমে আজ শীতলতম দিন। ২২ ডিসেম্বর পর্যন্ত শীতের এই মারকাটারি ইনিংস বহাল থাকবে। সেই সঙ্গে দক্ষিণবঙ্গে শুষ্ক পরিষ্কার আবহাওয়া থাকবে।

তবে রাতের তাপমাত্রা আরও সামান্য কমতে পারে রবিবার। পশ্চিমাঞ্চলের জেলায় দশের নিচে নেমে যেতে পারে তাপমাত্রা। উত্তরবঙ্গের পার্বত্য-সহ পাঁচটি জেলায় তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না আগামী পাঁচ দিন। উত্তরবঙ্গের নিচের জেলাগুলোর তাপমাত্রার সামান্য কমবে। আগেই আবহাওয়া দফতর জানিয়েছিল দক্ষিণবঙ্গে এই মুহুর্তে জাঁকিয়ে পড়ছে না শীত। তাপমাত্রার পারদের ওঠানামা চলতেই থাকবে। কনকনে ঠান্ডার জন্য অপেক্ষা করতে হবে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত।

আরও পড়ুন, Nadia Sucide: স্ত্রীকে খোরপোষ দিতে গিয়ে নাজেহাল অবস্থা? শান্তিপুরে আত্মঘাতী ব্যবসায়ী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.