Weather Today: শীতের মাঝেই বৃষ্টির চোখরাঙানি, উত্তরবঙ্গে জাঁকিয়ে ঠান্ডার পূর্বাভাস

দক্ষিণবঙ্গে ফের ঊর্ধ্বমুখী পারদ। আজ ও  বৃহস্পতিবার রাজ্যের উপকূলে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টির সম্ভাবনা বেশি পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও দক্ষিণ ২৪পরগনা জেলায় । কলকাতা, হাওড়া ও উত্তর ২৪ পরগনা জেলায় সামান্য বৃষ্টির সম্ভাবনা অয়েছে। 

Updated By: Jan 18, 2023, 08:40 AM IST
Weather Today: শীতের মাঝেই বৃষ্টির চোখরাঙানি, উত্তরবঙ্গে জাঁকিয়ে ঠান্ডার পূর্বাভাস
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: পূর্বাভাস অনুযায়ী বাড়ল তাপমাত্রা। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলে হালকা বৃষ্টির সম্ভাবনার কথা জানাল আলিপুর আবহাওয়া দফতর । অন্যদিকে,  উত্তরবঙ্গে কুয়াশার সঙ্গে শীতল দিনের পরিস্থিতি তৈরি হয়েছে। দিল্লী সহ উত্তর ভারতে চরম শৈত্য প্রবাহ চলবে, এমনটাই হাওয়া অফিস সূত্রে খবর৷

আরও পড়ুন, Super Speciality Hospital: কম খরচে অত্যধুনিক চিকিৎসা এবার উলুবেড়িয়ায় 

এদিকে, দক্ষিণবঙ্গে ফের ঊর্ধ্বমুখী পারদ। আজ ও  বৃহস্পতিবার রাজ্যের উপকূলে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টির সম্ভাবনা বেশি পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও দক্ষিণ ২৪পরগনা জেলায় । কলকাতা, হাওড়া ও উত্তর ২৪ পরগনা জেলায় সামান্য বৃষ্টির সম্ভাবনা অয়েছে। 

অন্যদিকে, উত্তরবঙ্গে আগামী ২৪ ঘন্টায় দিনের তাপমাত্রা অনেকটাই কম থাকবে।  আগামী দু' তিন দিন হালকা বৃষ্টি থাকবে দার্জিলিং, কালিম্পং এ। ঘন কুয়াশা থাকবে উত্তরবঙ্গে। কোচবিহার,  উত্তর দিনাজপুর, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে বেশি কুয়াশার সম্ভাবনা। সঙ্গে শীতল দিনের পরিস্থিতি বিহার ও সংলগ্ন জেলাগুলিতে। 

কলকাতায়  আজ সকালে হালকা কুয়াশা থাকবে।  পরে পরিষ্কার আকাশ হবে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫.৭ ডিগ্রি সেলসিয়াস। যা বেড়ে হয়েছে ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ২৩.৬ থেকে সামান্য কমে ২৩.৩ডিগ্রি হয়েছে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৩ থেকে ৮৩ শতাংশ।

মৌসম ভবনের তরফে জানান হয়েছে,  পরপর দুটি পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতে। আজ একটি পশ্চিমী ঝঞ্ঝা আসবে। যেটি আপার লেভেলে থাকবে। ঠিক এর দুদিন পরেই শুক্রবার আরো একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে আগেই জানান হয়েছিল, বৃহস্পতিবারের পর আর সেইভাবে পারদ পতনের সম্ভাবনা নেই। জানুয়ারীর শেষ সপ্তাহ পর্যন্ত তাপমাত্রা ১৫ ডিগ্রি বা তার আশেপাশে থাকবে। শহর ও শহরতলি জুড়ে হালকা শীতের আমেজ থাকবে। শীতের সঙ্গে আংশিক মেঘলা আকাশ এবং হালকা কুয়াশাও থাকবে।

আরও পড়ুন, Suvendu Adhikari: শুভেন্দুকে আইনি নোটিশ, ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবি বহরমপুরে পুরপ্রধানের...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.