Suvendu Adhikari: শুভেন্দুকে আইনি নোটিশ, ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবি বহরমপুরে পুরপ্রধানের...

'আমরা যারা রাজনীতি করি, তাঁদের প্রত্যেকেরই পরিবার আছে'। আবমাননাকর মন্তব্য থেকে বিরত থাকার পরামর্শ  রাজ্যের বিরোধী দলনেতাকে। 

Updated By: Jan 17, 2023, 11:26 PM IST
 Suvendu Adhikari: শুভেন্দুকে আইনি নোটিশ, ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবি বহরমপুরে পুরপ্রধানের...

সোমা মাইতি: 'অভিযোগ তিনি করেছেন, প্রমাণ করার দায়িত্ব তাঁর'। শুভেন্দু অধিকারীকে আইনি নোটিশ পাঠালেন বহরমপুর পুরসভার চেয়ারম্যান নাড়ুগোপাল মুখোপাধ্যায়। ৭ দিনের মধ্যে ক্ষমা না চাইলে সম্মানহানির জন্য ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ চাওয়া হল বিরোধী দলনেতার কাছে! সঙ্গে আবমাননাকর মন্তব্য থেকে বিরত থাকার পরামর্শ।

ঘটনাটি ঠিক কী? কেনইবা এই আইনি নোটিশ? গত ১৪ জানুয়ারি উত্তর ২৪ পরগনার বনগাঁ একটি জনসভা করেন শুভেন্দু। সেই জনসভায়ও যথারীতি তৃণমূলকে নিশানা করেন নন্দীগ্রামের বিধায়ক। শুধু তাই নয়, বহরমপুর পুরসভার চেয়ারম্য়ানের নাম করে বলেন, ‘‌নাড়ুগোপাল মুখোপাধ্যায় নামে ওই চেয়ারম্যান নাকি মেয়ের জন্মদিনে ৫০ লক্ষ টাকা খরচ করেছেন।’‌

আরও পড়ুন: TMC: রঙের কারখানায় অস্ত্র হাতে তৃণমূল নেতা! টাকা না দিলে প্রাণনাশের হুমকি?

শুভেন্দুর এই মন্তব্যের চুপ থাকেননি বহরমপুর পুরসভার চেয়ারম্যান। বিরোধী দলনেতা আইনি নোটিশ পাঠিয়েছেন তিনি। এদিন নাড়ুগোপাল মুখোপাধ্যায় বলেন, 'আমরা যারা রাজনীতি করি, তাঁদের প্রত্যেকেরই পরিবার আছে। প্রত্যেক বাবা-মা-ই সাধ্যমতো সন্তানের জন্মদিন, অন্নপ্রশাসন পালন করে। আমিও করেছিলাম জুন মাসে। সেই জন্মদিন নিয়ে প্রকাশ্য জনসভায় শুভেন্দু অধিকারী যে ভাষায় কথা বললেন, তা অত্যন্ত দুভার্গ্যজনক'। তাঁর সাফ কথা, 'উনি কি টাকা দিয়েছিলেন? যদি দিয়ে না থাকেন, তাহলে একটা জন্মদিনে কতটাকা খরচ হচ্ছে না হচ্ছে, অভিযোগ তিনি করেছেন, প্রমাণ করার দায়িত্বও তাঁর'।

এর আগে, কলকাতার  অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়ের ছেলের জন্মদিনের অনুষ্ঠান ও এলাহির নিরাপত্তা নিয়েও প্রশ্ন তুলেছিলেন শুভেন্দু। সেবার অবশ্য বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়নি। তবে রাজ্যের বিরোধী দলনেতাকে  'গেট ওয়েল সুন' কার্ড পাঠানো কর্মসূচি নিয়েছিল  তৃণমূল ছাত্র ও যুব সংগঠন। আইনি নোটিস এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেননি তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.