Bengal Weather: ফের জাঁকিয়ে শীত বাংলায়, আরও পারদ পতনের আশঙ্কা রাজ্যে? আবহাওয়ার বড় আপডেট

Weather Update: শহরে কিছুটা নিম্নমুখী রাতের পারদ। রাতের তাপমাত্রা একই রকম থাকবে আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টা। এরপর দুই তাপমাত্রা আরও সামান্য কমার সম্ভাবনা ২৩ জানুয়ারির পর। গতকালও দিনের তাপমাত্রা স্বাভাবিকের অনেকটা নিচে ছিল। আজও তার ব্যতিক্রম হবে না। 

Updated By: Jan 20, 2024, 08:34 AM IST
Bengal Weather: ফের জাঁকিয়ে শীত বাংলায়, আরও পারদ পতনের আশঙ্কা রাজ্যে? আবহাওয়ার বড় আপডেট
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: জাঁকিয়ে না হলেও কিছুটা শীতের আমেজ ফিরল বাংলায়। প্রায় ১৭ এর কাছাকাছি পৌঁছে যাওয়া রাতের তাপমাত্রা ফের নামল ১৪ এর ঘরে। তবে ২৩ জানুয়ারি পর্যন্ত আর খুব বেশি পারদ উত্থান পতনের ইঙ্গিত নেই। ২৪ জানুয়ারির পর আরও সামান্য পারদ পতন হতে পারে। দক্ষিণ এবং উত্তরবঙ্গে আংশিক মেঘলা আকাশ। ঘনকুয়াশার দাপট। সিকিমে তুষারপাত হতে পারে আগামী দু-দিন। দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকাতেও তার প্রভাব। 

আরও পড়ুন, Malda: অ্যাডমিট জাল করে অসুস্থ স্ত্রীর হয়ে পরীক্ষায় স্বামী! শেষে...

দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশা কলকাতা-সহ রাজ্যের বাকি জেলাতে। সকালে কুয়াশা থাকলেও বেলা বাড়লে আংশিক মেঘলা আকাশ। কুয়াশার সতর্কতা বীরভূম মুর্শিদাবাদ নদিয়া ও বর্ধমান সহ সংলগ্ন কিছু এলাকায়। সকালে আংশিক মেঘলা আকাশ। বিকেলের পর মূলত শুষ্ক আবহাওয়া। আসাম ও সংলগ্ন এলাকায় রয়েছে আরও একটি ঘূর্ণাবর্ত। ঘূর্ণাবর্ত রয়েছে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তরপ্রদেশ সংলগ্ন এলাকায় ঘুনাবর্ত।  শ্রীলঙ্কা উপকূলের কাছে দ্বিতীয় ঘূর্ণাবর্ত। কর্ণাটক থেকে ছত্রিশগড় পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে।

উত্তরবঙ্গে কুয়াশার সতর্কতা মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে সবথেকে বেশি। এছাড়াও দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহারে কুয়াশার দাপট। আগামী ৪-৫ দিন কুয়াশার প্রভাব থাকবে উত্তরবঙ্গের প্রায় সব জেলাতে। দার্জিলিং, কালিম্পং-সহ উত্তরবঙ্গের সব জেলাতেই শীতল দিনের পরিস্থিতি। কোল্ড - ডে থাকবে রবিবার পর্যন্ত। দার্জিলিং এবং কালিম্পয়ে বৃষ্টি চলবে।

সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা তার প্রভাব পড়বে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। দার্জিলিংয়ে ও উঁচু পার্বত্য এলাকায় তুষারপাতের সম্ভাবনা। দার্জিলিং ও কালিম্পং জেলায় আজও বৃষ্টির সম্ভাবনা। শহরে কিছুটা নিম্নমুখী রাতের পারদ। রাতের তাপমাত্রা একই রকম থাকবে আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টা। এরপর দুই তাপমাত্রা আরও সামান্য কমার সম্ভাবনা ২৩ জানুয়ারির পর। গতকালও দিনের তাপমাত্রা স্বাভাবিকের অনেকটা নিচে ছিল। আজও তার ব্যতিক্রম হবে না। সকালে কুয়াশা ও পরে আংশিক মেঘলা আকাশ। বেলার দিকে পরিস্থিতির উন্নতি হতে পারে। বিকেলের পর শুষ্ক হবে আবহাওয়া। 

 রাতের তাপমাত্রা ১৬.১ থেকে কমে ১৪.৭ ডিগ্রি । গতকাল দিনের  তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কমে ২২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ রাতে ৭২ শতাংশ এবং দিনে ৯৪ শতাংশ। 

আরও পড়ুন, Ayodhya Ram Mandir: অযোধ্যায় গুলি খাওয়ার ৩৫ বছর পরে ফের রামমন্দিরে! আসানসোল থেকে রওনা অভয়ের...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.