Weather Today: কলকাতা-সহ ৭ জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা, ফের বন্যা পরিস্থিতির আশঙ্কা

এখনই বৃষ্টি কমার কোনও লক্ষণ নেই।

Updated By: Aug 7, 2021, 12:09 PM IST
Weather Today: কলকাতা-সহ ৭ জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা, ফের বন্যা পরিস্থিতির আশঙ্কা

নিজস্ব প্রতিবেদন: গত কয়েকদিন ধরেই প্রবল বর্ষণে ভাসছে রাজ্যে। তবে এখনই বৃষ্টি কমার কোনও লক্ষণ নেই। বরং আগামী এক দু ঘণ্টার মধ্যে কলকাতা, উত্তর ২৪ পরগণা, হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।  টানা বর্ষণের জেরে রাজ্যের বিভিন্ন এলাকায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। এই আবহে ফের দুর্যোগের আশঙ্কা আরও বাড়ছে।

আগামী কয়েক দিন রাজ্যে বৃষ্টি চলবে বলে সতর্কতা জারি করেছে আলিপুর হাওয়া অফিস। সপ্তাহ শেষের দু’দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

আরও পড়ুন, Petrol-Disel: জ্বালানি সঙ্কটের মুখে ৫ জেলা, রাজ্যের হস্তক্ষেপ চেয়ে চিঠি

শনিবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে বজ্র-বিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এ ছাড়াও দক্ষিণবঙ্গের বাকি সব জেলায় বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি চলবে শনিবার। রবিবারও দক্ষিণবঙ্গ জুড়ে দফায় দফায় বৃষ্টি চলবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

ঘূর্ণাবর্ত ও মৌসুমি অক্ষরেখা, এই দুইয়ের জেরেই রাজ্যে বৃষ্টি চলবে। সোমবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আবহাওয়ার উন্নতি হতে পারে।দিঘার উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে সক্রিয় মৌসুমি অক্ষরেখা। এর সঙ্গে রয়েছে ঘূর্ণাবর্ত। এর জোড়া ধাক্কাতেই এই বর্ষা বিপর্যয়।

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আজ আকাশ কালো মেঘেই ঢাকা থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ম তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা থাকবে সর্বাধিক ৯৪ শতাংশ, ন্যূনতম ৬৫ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.