Petrol-Disel: জ্বালানি সঙ্কটের মুখে ৫ জেলা, রাজ্যের হস্তক্ষেপ চেয়ে চিঠি

 রাজ্যের পেট্রল পাম্পগুলিতে ক্রমেই বাড়ছে সঙ্কট। 

Updated By: Aug 7, 2021, 11:29 AM IST
Petrol-Disel: জ্বালানি সঙ্কটের মুখে ৫ জেলা, রাজ্যের হস্তক্ষেপ চেয়ে চিঠি

নিজস্ব প্রতিবেদন: অয়েল ট্যাঙ্কার অ্যাসোসিয়েশনের ধর্মঘটের জের ইতিমধ্যেই ড্রাই হতে শুরু করেছে কলকাতা ও জেলার পেট্রল পাম্পগুলি। রাজ্যের পেট্রল পাম্পগুলিতে ক্রমেই বাড়ছে সঙ্কট। আগামী ২৪ ঘণ্টায় সমাধান সূত্র না বেরোলে কলকাতা, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, হুগলী- এই পাঁচ জেলায় আরও ৫০০ পাম্প ড্রাই হওয়ার আশঙ্কা রয়েছে। 

যদিও দুর্গাপুর বা হলদিয়া থেকে তেলের স্টক নিয়ে আসার চেষ্টা চালানো হচ্ছে, তবে তা কতটা সফল হবে এখনও বলা যাচ্ছে না। এদিকে শনিবার দুপুর ২.৩০ মিনিটে বৈঠকে বসছে পাম্প মালিক সংগঠন। প্রসঙ্গত, ট্রান্সপোর্ট রেট কমানোর প্রতিবাদে এই ধর্মঘট। 

উল্লেখ্য, শুক্রবার ট্য়াঙ্কার মালিকদের সঙ্গে বৈঠকে বসেন আইওসির কর্তরা। ধর্মঘট তুলে নেওয়ার জন্য ওই আলোচনা হলেও কোনও সমাধান সূত্রে বেরিয়ে আসেনি। আইওসির তরফে জানানো হয়েছে, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সমস্যার সমাধান করা হবে। এর জন্য ৭ দিন সময় চান তাঁরা।

আরও পড়ুন, Kalna: মসজিদে পড়ানোর অছিলায় নাবালিকাদের যৌন হেনস্থা, অভিযুক্ত ইমাম

তেল সরবারহের জন্য ভাড়া ঠিক ছিল তা অত্যন্ত কম করে দিয়েছে আইওসি। অত কম ভাড়ায় তেল সরবারহ সম্ভব নয়। এই দাবিতে বৃহস্পতিবার থেকেই ধর্মঘটে যোগ দিয়েছেন ট্যাঙ্কার মালিকরা। এমতাবস্থায় রাজ্যের দ্বারস্থ পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশন। 

ইতিমধ্যেই জেলার সব পেট্রল পাম্পগুলিতে এদিন থেকেই জ্বালানী সরবরাহ বন্ধ হয়ে গিয়েছে। ধর্মঘট না উঠলে খুব শীঘ্রই কলকাতা-সহ গোটা রাজ্যেই জ্বালানীর তীব্র অভাব দেখা দিতে চলেছে বলে আশঙ্কা। সব থেকে বড় সঙ্কটের মধ্যে পড়তে চলেছে জেলার গণপরিবহণ ব্যবস্থা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.