Bengal Weather: বাংলায় ফের দুর্যোগের আশঙ্কা, কবে থেকে ঘনিয়ে আসছে বিপর্যয়ের মেঘ?

রাজ্যে আংশিক মেঘলা আকাশ থাকলেও আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। সামান্য বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। বৃহস্পতিবার পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। তাপমাত্রা স্বাভাবিকের দুই থেকে তিন ডিগ্রি বেশি থাকবে। 

Updated By: Aug 30, 2023, 09:44 AM IST
Bengal Weather: বাংলায় ফের দুর্যোগের আশঙ্কা, কবে থেকে ঘনিয়ে আসছে বিপর্যয়ের মেঘ?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: সামান্য বৃষ্টি হলেও কয়েকদিনে প্যাচপ্যাচে অস্বস্তি বেড়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, রাজ্যে আংশিক মেঘলা আকাশ থাকলেও আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায় বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা খুবই কম। শুক্রবারের পর আবহাওয়ার পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন, Chandrakona: সাতসকালে ধান জমি থেকে উদ্ধার মহিলার নলিকাটা লাশ, চাঞ্চল্য এলাকায়

উত্তরবঙ্গে আগামী বৃহস্পতি ও শুক্রবার দার্জিলিং, কালিম্পং-এ একটু বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে বৃষ্টি কমবে উত্তরবঙ্গে। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর-সহ নিচের দিকের জেলাগুলিতে তাপমাত্রার সঙ্গেই বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। 

তবে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম, মুর্শিদাবাদ এবং পশ্চিম বর্ধমান জেলায়। আগামীকাল সামান্য বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। বৃহস্পতিবার পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। তাপমাত্রা স্বাভাবিকের দুই থেকে তিন ডিগ্রি বেশি থাকবে। তাপমাত্রার সঙ্গে বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি অনেকটাই বাড়বে।

শহর কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৮ থেকে ৯১ শতাংশ। অন্যদিকে, ভারী বৃষ্টির পূর্বাভাস আন্দামান এবং নিকোবর দ্বীপপুঞ্জে। আগামী ৪৮ ঘণ্টায় মৎস্যজীবীদের আন্দামান সাগরে যেতে নিষেধ করা হয়েছে।

আরও পড়ুন, Ranaghat Robbery: ভিন রাজ্য থেকেই এসেছিল ৮ জনের ডাকাতদল, রানাঘাটকাণ্ডে বেরিয়ে এল চাঞ্চল্যকর তথ্য

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.