Bengal Weather Update: পুজোর আগেই সুখবর, ভারী বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যে

আবহাওয়া দফতরের পূর্বাভাসে আপাতত সরেছে চিন্তার কালো মেঘ। হাওয়া অফিস জানিয়েছে, পুজোর মুখে ভারি বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে রবিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে মাঝারি এবং কয়েক দফা ভারী বৃষ্টি হতে পারে। 

Updated By: Sep 24, 2022, 08:54 AM IST
Bengal Weather Update: পুজোর আগেই সুখবর, ভারী বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যে
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: পুজো-পুজো গন্ধ আকাশ-বাতাসে। পিতৃপক্ষেই দুর্গাপুজোর উদ্বোধন শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শহর থেকে জেলা পুজোর শেষ মুহুর্তের প্রস্তুতি এখন তুঙ্গে। দিকে-দিকে পুজোমণ্ডপ তৈরির কাজ চলছে। এসবের মধ্যেই সুখবর দিয়েছে আবহাওয়া দফতর। পুজোর আগে রাজ্যে স্বস্তির খবর দিল আলিপুর আবহাওয়া দফতর। পুজোর মুখে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে, এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। তবে পুজোর মধ্যে বৃষ্টি হবে কি না সে বিষয়ে এখনও কোনও নিশ্চিত খবর নেই। উত্তরবঙ্গে কাল পর্যন্ত বিক্ষিপ্তভাবে মাঝারি এবং কয়েক দফা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন, Anubrata Mondal: অ্যাকাউন্টে বিদেশি লেনদেন? কেষ্ট কন্যার কাছে ব্যাঙ্কের নথি চাইল সিবিআই

তবে আংশিক মেঘলা আকাশ থাকবে শহর কলকাতায়। সারাদিন চুড়ান্ত ঘর্মাক্ত আবহাওয়ায় নাজেহাল হবেন জনতা। গতকাল দিনের তাপমাত্রা ছিল ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস। রাতের তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি। আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ। সারাদিনে বৃষ্টি হয়নি। এমনকী দক্ষিণবঙ্গেও দিন ও রাতের তাপমাত্রায় উল্লেখযোগ্য পরিবর্তন নেই। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি কিছু জেলায়। সারাদিন ছিল ঘর্মাক্ত পরিস্থিতি।

অন্যদিকে, উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ,আলিপুরদুয়ারে কাল পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। শনিবারও কালিম্পং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে। তবে দিনের ও রাতের তাপমাত্রা আগামী তিন থেকে চারদিনে খুব একটা পরিবর্তন হবে না।

আবহাওয়ার পরিস্থিতি চিন্তায় ফেলে দিয়েছিল পুজো উদ্যোক্তাদের। পুজোর ঠিক মুখে তৈরি নিম্নচাপের জেরে মণ্ডপ তৈরির কাজে অনেকটাই সমস্যা বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছিল। কয়েকদিনের টানা বৃষ্টিতে বেশ কিছুটা ব্যহতও হয়েছে পুজো মণ্ডপ তৈরির কাজ। একইসঙ্গে পুজোর শেষ মুহূর্তের কয়েকদিনের ব্যবসাও বৃষ্টির জেরে মার খেয়েছে। তবে এবার কিছুটা স্বস্তি পাওয়া যাবে বলেই মনে করা হচ্ছে। 

আরও পড়ুন, Co-Operative Bank Vote: শুভেন্দু গড়ে সবুজ ঝড়! ময়না সমবায় সমিতিতে জিতল তৃণমূল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.