Coldest Day in Kolkata: কাঁপছে কলকাতা! রামমন্দির প্রাণপ্রতিষ্ঠার দিনেই শীতলতম দিন শহরে...

Coldest Day in Kolkata: ওদিকে রামমন্দির উদ্বোধন ঘিরে উন্মাদনা, উত্তেজনায় কাঁপছে অযোধ্যা, এদিকে কড়া ঠান্ডায় কাঁপছে কলকাতা। তাপমাত্রা কত জানেন?

Updated By: Jan 22, 2024, 02:51 PM IST
Coldest Day in Kolkata: কাঁপছে কলকাতা! রামমন্দির প্রাণপ্রতিষ্ঠার দিনেই শীতলতম দিন শহরে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওদিকে রামমন্দির উদ্বোধন ঘিরে উন্মাদনা, উত্তেজনায় কাঁপছে অযোধ্যা, এদিকে কড়া ঠান্ডায় কাঁপছে কলকাতা। আবহাওয়াবিদেরা জানিয়ে দিলেন, আজ, সোমবার কলকাতায় মরশুমের শীতলতম দিন। তাপমাত্রা ১২.১ ডিগ্রি সেলসিয়াস!

আরও পড়ুন: Ram Mandir: ২০০ লিটার দুধের পায়েস, ৫১ হাজার লাড্ডু প্রসাদবিলি! জেলায়-জেলায় বিরল উন্মাদনা...

আগামী ২৪ ঘণ্টায় কলকাতার তাপমাত্রার তেমন হেরফের হওয়ার সম্ভাবনা নেই। তবে, আগামীকাল মঙ্গলবার থেকে বৃহস্পতিবারের মধ্যে সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। এর প্রভাব পড়তে পারে দার্জিলিংয়েও। তবে আগামী বুধবার রাজ্যে বৃষ্টির সম্ভাবনা থাকছে।

আপাতত দুটি ঘূর্ণাবর্ত রয়েছে। কর্নাটক থেকে মধ্য ভারত পর্যন্ত একটি অক্ষরেখা গিয়েছে। এই অক্ষরেখার প্রভাবে একটি বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে। নতুন করে উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমি ঝঞ্ঝা ঢুকবে বুধবার থেকে। উত্তর ভারতেও শীতল হাওয়ার প্রভাব থাকবে আগামী আরও কয়েকটি দিন। উত্তরপ্রদেশ, পাঞ্জাব, হরিয়ানা, মধ্যপ্রদেশ, রাজস্থান, বিহারে শৈত্যপ্রবাহের সম্ভাবনা। 

আর এর প্রভাবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় কোল্ড-ডে লাইক পরিস্থিতি তৈরি হবে। কলকাতায় রাতের তাপমাত্রা একদিনে ৩ ডিগ্রি সেলসিয়াসের মতো নেমে গেল! কাল রাতের তাপমাত্রা ১৫.২ থেকে রাতারাতি নেমে এসেছে ১২.১ ডিগ্রিতে। কাল দিনের তাপমাত্রা ২০.২ থেকে নেমে এসেছে ১৯.৬ ডিগ্রিতে। যা এই সময়ের স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি কম। 

মোটামুটি যা জানা গিয়েছে, আগামী কয়েকদিন ধরে সকালনাগাদ কুয়াশার দাপট থাকবে বাংলায়। বেশি কুয়াশা হবে মালদা এবং  দিনাজপুরে। বেলা বাড়লেও  রোদের দেখা মিলবে না। আকাশ আংশিক মেঘলাই থাকবে। দার্জিলিং ও কালিম্পংয়ে আগামী শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা।  দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রা একই রকম থাকবে। উত্তরবঙ্গের তাপমাত্রা কমতে পারে। দিনের তাপমাত্রা স্বাভাবিকের নীচেই থাকার কথা।‌

আরও পড়ুন: Ram Mandir Inauguration: প্রায় দেড় বছর ধরে তাঁতে বুনেছেন 'রামায়ণ', নিয়ে যাচ্ছেন অযোধ্যা...

মঙ্গলবার থেকে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং দক্ষিণ ২৪ পরগনাতে বৃষ্টির সম্ভাবনা। পরদিন বাড়তে পারে বৃষ্টি। বৃহস্পতিবার বৃষ্টির প্রভাব অনেকটাই কমবে। বৃহস্পতিবারের মধ্যে সিকিম এবং দার্জিলিংয়ে তুষারপাতের সম্ভাবনা। দার্জিলিং ও কালিম্পং আগামী শনিবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.