প্রবল বৃষ্টির সতর্কতা কলকাতা-সহ একাধিক জেলায়, কয়েক ঘন্টার মধ্যে আবহাওয়া বদলের ইঙ্গিত

 আগামী কয়েক ঘন্টায় গাঙ্গেয় উপকূলের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের চরম সতর্কতা জারি হল। 

Updated By: Jul 1, 2021, 07:46 AM IST
প্রবল বৃষ্টির সতর্কতা কলকাতা-সহ একাধিক জেলায়, কয়েক ঘন্টার মধ্যে আবহাওয়া বদলের ইঙ্গিত

নিজস্ব প্রতিবেদন: কখনও রোদ, কখনও বৃষ্টির দাপটে গরম বাড়ছে রাজ্যে। ভ্যাপসা আবহাওয়ার মাঝে দু এক পশলা বৃষ্টি উত্তাপ বাড়িয়ে দিচ্ছে অনেকটাই। তবে আগামী কয়েক ঘন্টায় গাঙ্গেয় উপকূলের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের চরম সতর্কতা জারি হল। 

২ থেকে ৩ ঘন্টার মধ্যে নদিয়া জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত, বীরভূম, মুর্শিদাবাদ জেলাতেও বজ্রপাত ও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

উত্তরবঙ্গে আরও বৃষ্টি বাড়বে। কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বাড়তে পারে নদীর জলস্তর৷ গত কয়েকদিন ধরেই প্রবল বর্ষণে ভাসছে উত্তরবঙ্গের একাধিক জেলা। 

আরও পড়ুন, ৩ মাস পর রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা নামল ১৫০০র নীচে, মৃত্যু ২৯ জনের

বৃহস্পতিবার থেকে শুরু করে আগামী ৫ তারিখ পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান জেলায়৷ 

এদিকে আজ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায়  আংশিক মেঘলা আকাশ থাকবে। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে। কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭৩ শতাংশ।

.