Weather Today: রবিবারেও রাজ্যে কালবৈশাখী? আজও কি বৃষ্টি হবে কলকাতায়?

উত্তরবঙ্গের জেলাগুলির জন্য ইতিমধ্যে সতর্কতা জারি করেছে। সেখানে ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গের জন্যও বৃষ্টি সতর্কতা রয়েছে।

Updated By: May 15, 2022, 08:53 AM IST
Weather Today: রবিবারেও রাজ্যে কালবৈশাখী? আজও কি বৃষ্টি হবে কলকাতায়?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: সকাল থেকেই মেঘলা আকাশ দক্ষিণবঙ্গে। শনিবার রাতেও মুষলধারে বৃষ্টি হওয়ায় রবিবার সকালে অনেকটাই কম রয়েছে তাপমাত্রা৷ রবিবারে রবির দেখা প্রায় পাওয়া যাবে না, এমনটাই আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস। আবহাওয়া দফতর উত্তরবঙ্গের জেলাগুলির জন্য ইতিমধ্যে সতর্কতা জারি করেছে। সেখানে ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গের জন্যও বৃষ্টি সতর্কতা রয়েছে। 

বঙ্গোপসাগরের থেকে দমকা হাওয়া থাকার কারণে ঝোড়ো হাওয়া থাকবে দক্ষিণবঙ্গজুড়ে৷ কিছু এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বিহার থেকে মধ্য অসম পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করে। তা উত্তরবঙ্গের উপর দিয়েও গিয়েছে। বঙ্গোপসাগর থেকে জলীয়বাষ্পপূর্ণ হাওয়া তাই ঢুকছে রাজ্যে। 

দক্ষিণবঙ্গে কয়েকটি জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত সঙ্গে ৩০-৪০ কিমি বেগে হাওয়া বইতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী সোমবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। ১৯ তারিখ পর্যন্ত মাঝারি ও হালকা বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জায়গাগুলিতে, এমনটাই খবর। 

কলকাতায় আজও আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৫ শতাংশের কোঠায় পৌঁছবে বেলা বাড়লেই। ফলে গত দুদিনের মতো আজও জলীয় বাষ্প থেকে বজ্রগর্ভ মেঘ তৈরি হয়ে বিকেল বা সন্ধের পর বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।  দিনের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। 

উত্তরবঙ্গেও বৃষ্টি হবে আরও চার দিন। দার্জিলিং, কালিম্পং সহ পার্বত্য এলাকায় মাঝারি বৃষ্টি। জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে কিছু এলাকায় ভারী থেকে অতিভারী বৃষ্টি। ১৮ মে কলকাতা সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ সামান্য বাড়তে পারে। আগামি ৭২ ঘণ্টা দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় আংশিক মেঘলা আকাশ আকাশ থাকবে। দুই ২৪ পরগনা, মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়ায় আজ কয়েক পশলা মাঝারি বৃষ্টি হবে ।

আরও পড়ুন, Jalpaiguri: বাড়ি-গাড়ির মালিক; মারধর করে রাস্তায় বের করে দিল ছেলেরা! কড়া ব্যবস্থা নিল পুলিস

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.