Weather Bengal: কালীপুজোর আগে ফের বৃষ্টির ভ্রুকুটি, কোন কোন জেলায় দুর্যোগের আশঙ্কা?

কলকাতা, হাওড়া-সহ দক্ষিণবঙ্গের বাঁকুড়া জেলাতেও ২-১  পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা। রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় আংশিক মেঘলা আকাশ। মাঝে মাঝে সম্পূর্ন মেঘলা আকাশ। বৃষ্টি ও মেঘলা আকাশ কাটলে তাপমাত্রা কমবে। সোমবার বিকেলের পর আবহাওয়ার পরিবর্তন। মঙ্গলবার থেকে তাপমাত্রা ধীরে ধীরে নামতে পারে।

Updated By: Nov 4, 2023, 09:54 AM IST
Weather Bengal: কালীপুজোর আগে ফের বৃষ্টির ভ্রুকুটি, কোন কোন জেলায় দুর্যোগের আশঙ্কা?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: শনিবারও বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। পূর্ব মেদিনীপুর ঝাড়গ্রাম পশ্চিম মেদিনীপুর দক্ষিণ ২৪ পরগনাতে বৃষ্টির সম্ভাবনা বেশি। কলকাতা, হাওড়া-সহ দক্ষিণবঙ্গের বাঁকুড়া জেলাতেও ২-১  পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা। রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় আংশিক মেঘলা আকাশ। মাঝে মাঝে সম্পূর্ন মেঘলা আকাশ। বৃষ্টি ও মেঘলা আকাশ কাটলে তাপমাত্রা কমবে। সোমবার বিকেলের পর আবহাওয়ার পরিবর্তন। মঙ্গলবার থেকে তাপমাত্রা ধীরে ধীরে নামতে পারে। ইঙ্গিত আবহাওয়া দফতরের। 

আরও পড়ুন, Birbhum Accident: নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় উল্টে গেল বাস, আহত ৫০

উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলা দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, কালিম্পং জেলায় আজও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার থেকে তাপমাত্রা ধীরে ধীরে নামবে। কলকাতা ২১ ডিগ্রি ও জেলায় ২০ ডিগ্রির নিচে নেমে যেতে পারে তাপমাত্রা। কাল দিনের তাপমাত্রা ৩২.৪ ডিগ্রি। কাল রাতের তাপমাত্রা ২৩.৭ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের ন্যূনতম পরিমাণ ৫০ শতাংশ। সর্বোচ্চ পরিমাণ ৮৮ শতাংশ। সামান্য বৃষ্টি হয়েছে কলকাতায়।

দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম-সহ একাধিক জেলায় আংশিক বা সম্পূর্ণ মেঘলা আকাশ। বঙ্গোপসাগরের বিপরীত ঘূর্ণাবর্তে প্রচুর জলীয় বাষ্প দক্ষিণবঙ্গে প্রবেশ করায় ৩ ও ৪ নভেম্বর উত্তুরে হাওয়ার প্রভাব ফিকে। পূবালী বাতাসের প্রভাব বিস্তার। ৬ নভেম্বর থেকে ফের হাওয়া বদল। কমবে জলীয় বাষ্প। নামবে তাপমাত্রা। অনুভূত হবে শুষ্ক শীতের আমেজ। 

 

আরও পড়ুন, El Nino | Bengal Weather: ৬ বছরে উষ্ণতম নভেম্বর, বর্ষার পরে এবার অধরা শীত! এল নিনো থাবা বসাচ্ছে ঠান্ডার আমেজে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.