Bengal Weather: বাংলা জুড়ে ভারী বৃষ্টি, কোন কোন জেলায় বর্ষণের দাপট? বড় আপডেট হাওয়া অফিসের

WB Weather Update: উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ওড়িশা-বাংলা উপকূলের কাছাকাছি নিম্নচাপের অবস্থান। এই নিম্নচাপ শক্তি হারাচ্ছে। সোমবার বিকেলের পর গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও উড়িষ্যা সংলগ্ন উপকূলে ঘূণাবর্ত রূপে থেকে যাবে শক্তি হারানো এই নিম্নচাপ। 

Updated By: Jul 1, 2024, 09:16 AM IST
Bengal Weather: বাংলা জুড়ে ভারী বৃষ্টি, কোন কোন জেলায় বর্ষণের দাপট? বড় আপডেট হাওয়া অফিসের
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টি। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস। আগামী ৪ দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের সব জেলাতেই। বুধবার থেকে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে। সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে উত্তর ও দক্ষিণবঙ্গে আগামী সাতদিন বৃষ্টির পূর্বাভাস।

আরও পড়ুন, Lynching | Jhargram: চোর সন্দেহে গণপিটুনি এবার ঝাড়গ্রামে, মৃত্যু যুবকের, আশঙ্কাজনক সঙ্গী বন্ধু

দক্ষিণবঙ্গে সক্রিয় মৌসুমী অক্ষরেখার প্রভাবেই বৃষ্টি দক্ষিণবঙ্গ জুড়ে। আগামী কয়েকদিন একই রকম তাপমাত্রা থাকবে। সোমবার ও মঙ্গলবার মূলত আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা বৃষ্টি দক্ষিণ বঙ্গের সব জেলাতেই। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। বুধবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিরও সম্ভাবনা। বুধবার ও বৃহস্পতিবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং নদীয়া জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস। কিছুটা বেশি বৃষ্টি হবে কলকাতায়। 

 উত্তরবঙ্গের সব জেলাতেই সপ্তাহভর বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। সোমবার ১ জুলাই ভারী থেকে অতিভারী বৃষ্টি দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায়। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি মালদা জেলাতে। মঙ্গলবার দার্জিলিং থেকে মালদা সব জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস।

বুধবার থেকে বৃষ্টির পরিমাণ কিছুটা কমলেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি চলবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। শহর কলকাতায় মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তিও থাকবে। বুধবার এবং বৃহস্পতিবার কিছুটা বেশি বৃষ্টি কলকাতায়। 

এদিন রাতের তাপমাত্রা ২৭ ডিগ্রি থেকে বেড়ে ২৭.৯ ডিগ্রি। রবিবার দিনের তাপমাত্রা ছিল ৩১.৬ ডিগ্রি থেকে কমে ৩০.৩ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৮ থেকে ৯৬ শতাংশ। সামান্য বৃষ্টি হয়েছে গত ২৪ ঘন্টায়। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ওড়িশা-বাংলা উপকূলের কাছাকাছি নিম্নচাপের অবস্থান। এই নিম্নচাপ শক্তি হারাচ্ছে। সোমবার বিকেলের পর গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও উড়িষ্যা সংলগ্ন উপকূলে ঘূণাবর্ত রূপে থেকে যাবে শক্তি হারানো এই নিম্নচাপ। 

আরও পড়ুন, Uttar Dinajpur: চোপড়ায় যুগলকে সালিশিসভায় বেধড়ক মারধর, অবশেষে আটক মূল অভিযুক্ত বাহুবলী জেসিবি

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.