Weather Today: ভ্যাপসা গরমে অস্বস্তি বাড়ছে শহরে, আজ কি বৃষ্টি হবে?

রাজ্যজুড়ে আজ বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তিও। তবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাসও রয়েছে।

Updated By: May 28, 2022, 08:50 AM IST
Weather Today: ভ্যাপসা গরমে অস্বস্তি বাড়ছে শহরে, আজ কি বৃষ্টি হবে?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: শুক্রবারে বৃষ্টির সম্ভাবনা থাকলেও বৃষ্টির দেখা মেলেনি। বরং বেড়েছে ভ্যাপসা গরম। শনিবারেও সেই অস্বস্তি বজায় থাকবে।রাজ্যে বাড়বে তাপমাত্রা, এমনটাই জানান হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের তরফে। রাজ্যজুড়ে আজ বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তিও। তবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাসও রয়েছে।

মৌসম ভবনের তরফে বলা হয়েছে আগামী দু থেকে তিন দিনের মধ্যে কেরলে ঢুকে পড়বে বর্ষা। মৌসুমী বায়ু কেরলের খুব কাছেই দক্ষিণ আরব সাগরে পৌঁছে গেছে। ফলে কেরলে এখন মেঘের ঘনঘটা উপকূলে। এদিকে, কলকাতায় আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়বে। অস্বস্তি সূচক বাড়বে দিনের বেলায়। বেলা যত বাড়বে আর্দ্রতা জনিত অস্বস্তিও বাড়বে, এমনটাই খবর। 

আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৩ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ। গতকাল আর বৃষ্টি হয়নি। হাওয়া অফিসের তরফে বলা হয়েছে, রাজ্যের সব জেলাতেই সামান্য তাপমাত্রা বাড়বে। ইতিমধ্যেই রাজ্যের সব জেলাতেই তাপমাত্রা প্রায় দু ডিগ্রি করে বেরেছে। সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বেও জেলায় জেলায়। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বিকেল বা সন্ধ্যের দিকে।

উত্তরবঙ্গের পাঁচ জেলা যেমন দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, কালিম্পংয়ে বৃষ্টির পরিমাণ একটু বেশি হবে বলে জানান হয়েছে।

আরও পড়ুন, Anupam Hazra: 'ছোটবেলার শখ পূরণ করছেন', 'আচার্য' মমতাকে কটাক্ষ অনুপমের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.