Anupam Hazra: 'ছোটবেলার শখ পূরণ করছেন', 'আচার্য' মমতাকে কটাক্ষ অনুপমের

কেন্দ্রের কাছে রাজ্য়ের বিশ্ববিদ্যালগুলিতে UGC-র বরাদ্দ নিয়ন্ত্রণের দাবি জানালেন বিজেপি নেতা।

Updated By: May 27, 2022, 10:23 PM IST
Anupam Hazra:  'ছোটবেলার শখ পূরণ করছেন', 'আচার্য'  মমতাকে কটাক্ষ অনুপমের

নিজস্ব প্রতিবেদন: রাজ্য়ের বিশ্ববিদ্যালগুলির আচার্য পদে এবার মুখ্যমন্ত্রী। 'নিজের মন্ত্রিসভাকে ব্যবহার করে ছোটবেলার শখ পূরণ করছেন মমতা', কটাক্ষ বিজেপি নেতা অনুপম হাজরার। শুধু তাই নয়, কেন্দ্রের কাছে এ রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলিতে UGC-র বরাদ্দ নিয়ন্ত্রণেরও দাবি জানালেন তিনি।

চিন্তাভাবনা শুরু হয়েছিল আগেই। রাজ্যপাল জগদীপ ধনখড়ের বদলে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিশ্ববিদ্যালয়গুলির আচার্য পদে বসানোর প্রস্তাবে অনুমোদন দিল রাজ্য মন্ত্রিসভা। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানালেন, 'মন্ত্রিসভার বৈঠকে সর্বসম্মতিক্রমে একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, পশ্চিমবঙ্গে যত বিশ্ববিদ্যালয় আছে, তার আচার্য পদে রাজ্যপালের পরিবর্তে মুখ্যমন্ত্রীকে আচার্য করতে চেয়ে বিধানসভায় বিল আনবে সরকার'।

এদিন দুপুরে রাজ্যের এই সিদ্ধান্তকে কটাক্ষ করে টুইট করে বিজেপি নেতা অনুপম হাজরা। 

 

বোলপুরের প্রাক্তন সাংসদ বলেন, 'মাননীয় মমতা বন্দ্যোপাধ্যায় নিজের অনুপ্রেরণায়  নিজেকে সাহিত্য অ্যাকাডেমি অ্যাওয়ার্ড দিয়েছেন। মুখ্যমন্ত্রীর চেয়ারের যে ক্ষমতা, সেটাকে কীভাবে অপব্যবহার করতে হয়, সেটা খুব ভালোভাবে জানেন। ক্যাবিনেটের মাধ্যমে নিজের ছোটবেলার ইচ্ছা পূরণ করছেন'। তাঁর আরও বক্তব্য, আমার মনে হয়, কেন্দ্রের উচিত, UGC থেকে রাজ্যের বিশ্ববিদ্যাগুলিতে যে ফান্ডিং আসে, সেটা নিয়ন্ত্রণ করা'।

'দুর্নীতি ঢাকতেই বিশ্ববিদ্যালয়ে আচার্য মুখ্যমন্ত্রী'। বীরভূমে দলীয় বৈঠকের পর, মন্তব্য় বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.