Weather Today: উধাও শীতের আমেজ, শিলাবৃষ্টির পূর্বাভাস একাধিক জেলায়

 সোমবার থেকে হালকা বৃষ্টি দেখা গেলেও, বুধবার থেকে বাড়বে বৃষ্টির পরিমাণ।

Updated By: Jan 11, 2022, 07:34 AM IST
Weather Today: উধাও শীতের আমেজ, শিলাবৃষ্টির পূর্বাভাস একাধিক জেলায়
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে সোমবার থেকে কার্যত উধাও হয়েছে শীত৷ ঠান্ডার প্রভাব কমে বেড়েছে তাপমাত্রার পারদ। সোমবার রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনার কথা,জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। মঙ্গলেও সেই দুর্ভোগ জারি থাকবে, এমনটাই বলা হয়েছে। বৃষ্টি চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত। সোমবার থেকে হালকা বৃষ্টি দেখা গেলেও, বুধবার থেকে বাড়বে বৃষ্টির পরিমাণ।

হাওয়া অফিসের পূর্বাভাস, পশ্চিমের জেলায় আজ বজ্রবিদ্যুৎ সহ শিলা বৃষ্টি হতে পারে। কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। মেঘলা আবহাওয়ায় দিনের ও রাতের তাপমাত্রা আরও বেড়ে শীত শীত ভাব উধাও রাজ্য থেকে। এদিকে, আগামী ৪৮ ঘন্টায় দিনের তাপমাত্রার সামান্য পতন হয়েছে । যা মূলত বৃষ্টির হাত ধরেই হয়েছে বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন, Booster Dose: মুর্শিদাবাদে প্রথমদিনে টিকাকরণ চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের

এদিকে, রাতের তাপমাত্রা প্রায় 2 ডিগ্রি পর্যন্ত বেড়েছে। গতকাল দিনের তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস ছিল। স্বাভাবিকের থেকে যা ২ ডিগ্রি বেশি। গতকাল রাতের তাপমাত্রা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশী। পাশাপাশি কুয়াশার প্রভাবও থাকবে ভোরের দিকে, এমন পূর্বাভাস রয়েছে। এর ফলে সকালের দিকে দৃশ্যমানতা কম থাকে রাজ্যের একাধিক জেলায়। 

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে,  উত্তরবঙ্গের দার্জিলিং সহ তিন জেলায় মাঝারি বৃষ্টি হবে। শিলা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে পাহাড়ে। অকাল বর্ষণে আলু ও সবজি চাষের ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে। যার প্রভাব আগামী সপ্তাহে পড়তে পারে বাজারে, এমনটাই দুর্ভাবনা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.