West Bengal Weather Update: বুধবার থেকেই বৃষ্টি বঙ্গে? শীত কি তবে বিদায় নিচ্ছে?

West Bengal Weather Update: বুধবার থেকে কি বৃষ্টি বঙ্গে? অন্তত তেমনই একটা কথা ঘোরাফেরা করছিল। এবং আজ, মঙ্গলবারের বিকেলের আবহাওয়া পূর্বাভাসে সেটাই জানা গেল।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Jan 16, 2024, 07:19 PM IST
West Bengal Weather Update: বুধবার থেকেই বৃষ্টি বঙ্গে? শীত কি তবে বিদায় নিচ্ছে?

সন্দীপ প্রামাণিক: বুধবার থেকে কি বৃষ্টি বঙ্গে? অন্তত তেমনই একটা কথা ঘোরাফেরা করছিল। এবং আজ, মঙ্গলবারের বিকেলের আবহাওয়া পূর্বাভাসে সেটাই জানা গেল। একটি ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে। তৈরি হচ্ছে উচ্চচাপ বলয়। তার জেরে আগামী দুদিন বৃষ্টি হতে পারে পশ্চিমবঙ্গে।

ঠিক কী বলা হয়েছে এই পূর্বাভাসে?

আরও পড়ুন: Jalpaiguri: অসম থেকে অযোধ্যা! ৭০ পেরিয়েও পায়ে হেঁটেই রামমন্দিরে চলেছেন ভবানীপ্রসাদ...

বলা হয়েছে, ঝাড়খণ্ডের উপর আগামীকাল বুধবার একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে। এবং বঙ্গোপসাগরের উপর তৈরি হবে উচ্চচাপ বলয়। এর ফলে এ রাজ্যে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করবে। এই দুটি সিস্টেম আগামী তিনদিন, ১৯ জানুয়ারি পর্যন্ত সক্রিয় থাকবে।

জানা গিয়েছে, দক্ষিণবঙ্গে আজ, মঙ্গলবার শুষ্ক আবহাওয়াই থাকবে। আগামীকাল, বুধবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পূর্ব বর্ধমান, হাওড়া, হুগলি, কলকাতায় বৃষ্টির সম্ভাবনা। ১৮ জানুয়ারি দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টি চলবে। ১৯ জানুয়ারি দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা। ২০ জানুয়ারি থেকে বৃষ্টি বন্ধ হয়ে যাবে।

শুধু দক্ষিণবঙ্গ নয়। উত্তরবঙ্গের আবহাওয়ার পূর্বাভাসও এসেছে। জানা গিয়েছে, আজ বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের কালিম্পং দার্জিলিং আলিপুরদুয়ারে। আগামীকাল এবং বৃহস্পতিবার দার্জিলিঙের তাপমাত্রা শূন্য অথবা -২ ডিগ্রি হতে পারে। ফলে তুষারপাতের সম্ভাবনা রয়েছে দার্জিলিঙে। 

আরও পড়ুন: South Dinajpur: জানেন, উত্তরবঙ্গেও আছে এক গঙ্গাসাগর? সংক্রান্তিতে উপচে পড়ছে স্নানার্থীর ভিড়...

কলকাতায় আজ, মঙ্গলবার শুষ্ক আবহাওয়া। আগামীকাল বুধবার কলকাতায় বিকেলের পরে বৃষ্টির সম্ভাবনা। তবে কুয়াশার দাপটও থাকবে কলকাতায় আগামীকাল এবং পরশু জুড়ে। ১৮ জানুয়ারি দুই ২৪ পরগনা ও কলকাতায় কুয়াশার দাপট থাকবে সঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি। ১৯ জানুয়ারি থেকে কুয়াশার দাপট কমবে। তবে এই দুই সিস্টেমের ফলে আগামী দুদিনে সর্বনিম্ন তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি বৃদ্ধি পাবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.