Weather Report: ফের দুর্যোগ! কালো মেঘে ঢাকল আকাশ, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি

আগামী ১ থেকে ২ ঘণ্টার মধ্যে মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ দিনাজপুর, মালদা, পূর্ব বর্ধমান, বীরভূম এবং দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

Updated By: Aug 23, 2022, 08:35 AM IST
Weather Report: ফের দুর্যোগ! কালো মেঘে ঢাকল আকাশ, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মঙ্গলেও রাজ্যের আকাশে দুর্যোগের মেঘ। সকাল থেকেই কালো মেঘে ঢেকেছে শহর ও শহরতলী৷ আগামী কয়েক ঘণ্টার মধ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে চলেছে একাধিক জেলা, এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রাজ্য থেকে নিম্নচাপের মেঘ সরলেও অগাস্টের শেষ লগ্নে আসর জমিয়েছে বর্ষা। বৃষ্টির ঘাটতি না মিটলেও বিক্ষিপ্ত বর্ষণে সাধারণ জীবন আজ জেরবার হতেই পারে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে আগামী ১ থেকে ২ ঘণ্টার মধ্যে মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ দিনাজপুর, মালদা, পূর্ব বর্ধমান, বীরভূম এবং দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

আরও পড়ুন, Jharkhand MLA Released: কারা তাঁকে ভুল বুঝিয়েছিল, মমতার কাছে জানতে চান জামিনে মুক্ত ঝাড়খণ্ডের বিধায়করা

তবে বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে। সেই মোতাবেক বাড়তি সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে সাধারণ মানুষকে।এদিকে, বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় অস্বস্তিও ক্রমশ বাড়বে। গত সপ্তাহে নিম্নচাপের জেরে টানা বৃষ্টি হয়েছে রাজ্যে। তবে আপাতত রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা গোটা রাজ্য জুড়ে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, কয়েকটি জেলাতে আজ তাই সকাল থেকেই মেঘে ঢেকেছে আকাশ। উত্তরবঙ্গে পাঁচ ডিগ্রি তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের ৬ জেলায় আজ বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে।

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে বিক্ষিপ্ত বৃষ্টিতে তাপমাত্রাও বাড়বে। বেলা বাড়লে অস্বস্তি ও ঘাম ভোগাবে শহরবাসীকে। আজ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে, হালকা মাঝারি বৃষ্টি চলবে তিন চার দিন। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে। আগামী দু তিন দিনে তিন থেকে চারদিক তাপমাত্রা বাড়তে পারে।

দক্ষিণবঙ্গের জেলাগুলির বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় তাপমাত্রা বাড়লেই অস্বস্তিও বাড়বে। তবে, উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হবে। বাকি জেলায় হালকা মাঝারি বৃষ্টি কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।, উত্তরবঙ্গে দিনের তাপমাত্রা বেশ কিছুটা বাড়বে।

আরও পড়ুন, Suvednu Adhikari: ফের দুর্ঘটনার কবলে শুভেন্দুর কনভয়,নেপথ্যে ষড়যন্ত্র?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.