Bengal Weather Today: ধেয়ে আসছে ঝড়! বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির ধারা অব্যাহত...

Bengal Weather Today: একটি পশ্চিমী ঝঞ্ঝা ক্রমশ উত্তর-পূর্ব ভারতের দিকে এগোচ্ছে। আরো একটি পশ্চিমী ঝঞ্ঝা শনিবার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে। উইকেন্ডে শনিবারেও বৃষ্টির সম্ভাবনা কলকাতায়। 

Updated By: Feb 23, 2024, 08:25 AM IST
Bengal Weather Today: ধেয়ে আসছে ঝড়! বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির ধারা অব্যাহত...

অয়ন ঘোষাল: বৃষ্টি চলবে। উইকএন্ডেও বৃষ্টি হবে একাধিক জেলায়। বিশেষত উপকূলের জেলাগুলিতে কালও হালকা বৃষ্টির সম্ভাবনা। কলকাতাতেও বৃষ্টি হবে। গতকালের বৃষ্টির হাত ধরে স্বাভাবিকের অনেকটা ওপরে চলে যাওয়া পারদ ফের ফিরল স্বাভাবিকের ঘরে।

সিস্টেম
অসমের ওপর তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। একটি পশ্চিমী ঝঞ্ঝা ক্রমশ উত্তর-পূর্ব ভারতের দিকে এগোচ্ছে। আরো একটি পশ্চিমী ঝঞ্ঝা শনিবার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। 

আরও পড়ুন- Horoscope Today: শরীর খারাপের আশংকা কর্কটের, খরচ বাড়তে পারে কন্যার...

দক্ষিণবঙ্গ

 দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে। সঙ্গে চার পাঁচ জেলায় শিলাবৃষ্টি ও দমকা ঝোড়ো হওয়ার আশঙ্কা। রবিবার পর্যন্ত বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে শনিবার বৃষ্টি কিছুটা বাড়তে পারে। শুক্রবার থেকে রবিবার বজ্রবিদ্যুৎ সহ হালকা ও মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে। বাকি জেলা তো বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। শনিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

উত্তরবঙ্গ

শুক্রবার দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়ি এই পাঁচ জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। শনি ও রবিবার দার্জিলিং ও কালিম্পং এর কিছু এলাকায় দু এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাতে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে।

কলকাতা

গত সন্ধ্যার এক পশলা মাঝরি বৃষ্টির জেরে তাপমাত্রা কিছুটা সহনীয়। উইকেন্ডে শনিবারেও বৃষ্টির সম্ভাবনা কলকাতায়। 

আরও পড়ুন- Mamata Banerjee at Didi No.1: দিদি নম্বর ওয়ানে রচনাকে ঘোল খাওয়ালেন মমতা, যদি রুটি বেলায় ফার্স্ট ডোনা

পরিসংখ্যান

রাতের তাপমাত্রা ২৩.৫ থেকে কমে ২০.৬ ডিগ্রি। গতকাল  দিনের তাপমাত্রা ৩২.১ থেকে কমে ২৮.২  ডিগ্রি । বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৭০ থেকে ৯৩ শতাংশ। আলিপুরে ৫.৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। উত্তর কলকাতায় আনুপাতিক বেশি বৃষ্টি হয়েছে। 

 দেশের অন্যান্য রাজ্য

 ওড়িশা উপকূল সহ কেরালা ও দক্ষিণ ভারতের কিছু অংশে গরম ও অস্বস্তিকর আবহাওয়ার শুরু। অসম মেঘালয় মনিপুর মিজোরাম ত্রিপুরা এবং অরুণাচল প্রদেশে বৃষ্টির পূর্বাভাস। ২৪ শে ফেব্রুয়ারি শনিবার পর্যন্ত উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির স্পেল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.