Weather Today: পয়লা বৈশাখে স্বস্তি, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রাজ্যজুড়ে

 আবহাওয়া দফতর সূত্রে খবর, আপাতত গরমের হাত থেকে রেহাই নেই দক্ষিণ বঙ্গের। 

Updated By: Apr 15, 2022, 09:26 AM IST
Weather Today: পয়লা বৈশাখে স্বস্তি, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রাজ্যজুড়ে
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: নববর্ষের দিন সকাল থেকেই গরমে পুড়ছে রাজ্য। বৈশাখের শুরুতে অস্বাভাবিক গরমে নাজেহাল হচ্ছে মানুষ। দিনের শুরুতে রয়েছে আর্দ্রতাজনিত অস্বস্তি। এর আগেই আবহাওয়া দফতর সূত্রে খবর, আপাতত গরমের হাত থেকে রেহাই নেই দক্ষিণ বঙ্গের। যদিও আলিপুর আবহাওয়া দফতরের তরফে এদিন সকালেই পূর্বাভাস রিপোর্টে বলা হয়েছে বিকেলে কিংবা সন্ধ্যের দিকে মেঘ করে বৃষ্টি হতে পারে। 

হাওয়া অফিসের তরফে বলা হয়েছে সকাল থেকে আকাশ মেঘলাই থাকবে। রোদের তেজে তাপ বাড়লেও বিকেলের দিক থেকেই আকাশে বজ্রগর্ভ মেঘের সঞ্চার হবে। পরবর্তীকে দক্ষিণবঙ্গে আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি রয়েছে আর্দ্রতার বাড়বাড়ন্ত। আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৮৫ শতাংশ, ন্যূনতম ৫৭ শতাংশ। 

এদিকে আজ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ ও নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ১৬ এপ্রিল শনিবার সকালের মধ্যে বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ার বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে বলেই জানান হয়েছে। 

অন্যদিকে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি তিন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে। তবে আগামী কয়েকদিন দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে পূর্বাভাসে বলা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.