Covid-19: ওমিক্রনের আতঙ্কের মধ্যেই গত একদিনে লাফিয়ে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

রাজ্যে ইতিমধ্যেই ওমিক্রন আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। ফলে বহু করোনা রোগীর নমুনা পাঠানো হচ্ছে জিনোম সিকোয়েন্সের জন্য

Updated By: Dec 28, 2021, 09:14 PM IST
Covid-19: ওমিক্রনের আতঙ্কের মধ্যেই গত একদিনে লাফিয়ে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

নিজস্ব প্রতিবেদন: ওমিক্রনের আতঙ্কে ত্রস্ত গোটা দেশ। সঙ্গে রয়েছে নতুন করে করোনার বাড়বাড়ন্ত। পরিস্থিতি সামাল দিতে দিল্লিতে জারি করা হল হলুদ সতর্কতা। সঙ্গে একাধিক বিধিনিষেধ। রাজ্যে করোনা সংক্রমণের ছবিটা একবার দেখলে বুঝতে অসুবিধে হবে না বড়দিনের হুল্লোড়ে মেতে আমরা কতটা ঝুকি নিয়ে ফেলেছি।

রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্য়ান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৭৫২ জন। গতকাল এই সংখ্যাটি ছিল ৪৩৯ জন। অর্থাত্ গত একদিন আক্রান্তের সংখ্য়া বেড়েছে ৩১৩ জন। এককথায় ৭১ শতাংশ। সবেমিলিয়ে ২৮ ডিসেম্বর পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৬,৩১,৮১৭ জন।

রাজ্যে ইতিমধ্যেই ওমিক্রন আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। ফলে বহু করোনা রোগীর নমুনা পাঠানো হচ্ছে জিনোম সিকোয়েন্সের জন্য। বিদেশ থেকে আগত যাত্রীদের উপরে কড়া নজর রাখা হচ্ছে। এরমধ্যেই গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭ জনের। গতকাল ওই সংখ্যাটি ছিল ১০। মৃতের সংখ্য়া কমলেও আশ্বস্ত হওয়ার কোনও কারণ নেই। এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। বরং তাঁদের পরামর্শ আগের মতো ভিড় এড়িয়ে চলতে হবে। পরতে হবে মাস্ক। রাজ্যের হিসেব মতো এখনওপর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল মোট ১৯,৭৩৩ জনের।

আরও পড়ুন-বিদেশে শেষ ন'বার অফ স্টাম্পের বাইরে খোঁচা দিয়ে আউট, দেখে নিন মুহূর্তগুলো

মঙ্গলবারের হিসেব অনুযায়ী রাজ্যে এখন পজিটিভ রোগীর সংখ্যা ২৪। মৃত্যু হার ১.২১ শতাংশ। সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ।

আক্রান্তের সংখ্যার নীরিখে সবার উপরে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৩৮২ জন। মৃত্যু হয়েছে ২ জনের। এর পাশাপাশি উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ১০২ জন, মৃত্যু ২ জনের। হওড়ায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫৮ জন, মৃত্যু হয়েছে ১ জনের। করোনার প্রথম দুটি ঢেউয়ে করোনা আক্রান্তের শীর্ষে ছিল কলকাতা ও উত্তর ২৪ পরগনা। এবারও সেই একই চিত্র দেখা গিয়েছে। দক্ষিণ ২৪ পরগনা ও হুগলিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ জন করে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.